কমলনগরে ইসলামী ছাত্র আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

0
116

মোঃ সুমন উদ্দিন, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের কমলনগরে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, কমলনগর উপজেলা শাখার উদ্যোগে “স্থিতিশীল ও ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়তে ইসলামের অপরিহার্যতা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) বিকাল ৪ ঘটিকায় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কমলনগর উপজেলা শাখার উদ্যোগে হাজিরহাট হোটেল আল রাজ্জাকে উপজেলা সভাপতি মোহাম্মদ আলী আক্কাস এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সাঈদ এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মুফতি মোহাম্মদ শরিফুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা সভাপতি মোহাম্মদ মোফাচ্ছেল খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ইসলামী যুব আন্দোলন লক্ষ্মীপুর জেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শোরাফ উদ্দিন স্বপন, কমলনগর উপজেলা সভাপতি মাওঃ সিরাজুল ইসলাম মেরাজ, সহ-সভাপতি মাওঃ রিয়াজ হোসাইন।

ইফতার মাহফিলে সভাপতির উদ্বোধনী বক্তব্যে মুহাম্মদ আলী আক্কাস বলেন, আত্মশুদ্ধির মাস রমজান। কিন্তু বর্তমানে আত্মশুদ্ধির পরির্বতে সমাজের অসাধু ব্যবসায়ীরা পণ্য দ্রব্য জমা রেখে সংকট পূর্ণ দেখিয়ে দ্রব্যের মূল্য অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিচ্ছে। এই অসাধু ব্যবসায়ীদেরকে রুখে দিতে আমাদেরকেই ঘুরে দাড়াঁতে হবে। আমরা এই সমাজ ব্যবস্থার পরিবর্তন চাই। আর এই ঘুনেধরা সমাজ পরিবর্তনের জন্য ইসলামী শাসন ব্যবস্থার বিকল্প অন্য কোন পন্থা নেই।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা বিশ্বে আল্লাহ প্রদত্ত খনিজ সম্পদ রয়েছে তার সিংহভাগ মুসলমানদের অধীনে, তারপরেও তারা আজ সর্বত্র নির্যাতিত ও অবহেলিত। তার কারণ হলো মুসলমানরা তাদের ওপর অর্পিত দায়িত্ব ভূলে গেছে। তিনি নবীন আলেমদের সৎ কাজের আদেশের পাশাপাশি সব অসৎ ও অন্যায় কাজ নির্মূলে প্রতিবাদ-প্রতিরোধে প্রস্তুত থাকার আহবান জানান।

এতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কমলনগর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান সাঈদ, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ নোমান আহমেদ, তথ্য গবেষণা প্রচার সম্পাদক মুহাম্মদ শরিফুল ইসলাম সৌরভ সহ ইউনিয়ন ও ওয়ার্ডের নেতৃবৃন্দ।