চাঁপাইনবাবগঞ্জে ঈদ উপহার হিসেবে ঘর পাবে ৫৪৬ জন

0
96

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় দফায় ঈদ উপহার হিসেবে দেশব্যাপি জমিসহ আরো প্রায় ৬ হাজার ৪২৬টি ঘর প্রদান করা হবে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে ৬১৬ জন গৃহ এবং ভূমিহীন মানুষকে জমিসহ ঘর প্রদান করা হবে।

আগামীকাল ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপি ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধনের পরপরই জেলা পর্যায়ে জমিসহ ঘর বিতরণ শুরু হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। আজ সোমবার সকাল সোয়া ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এসময় জেলা প্রশাসক জানান, যে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে, তাদের মধ্যে থেকে সদর উপজেলায় ৩০ টি, শিবগঞ্জে ১’শ টি, গোমস্তাপুরে ৫০টি, নাচোলে ২১৬টি ও ভোলাহাটে ১৫০টি পরিবারকে গৃহ প্রদান করা হবে। আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে আগামীকাল ২৬ এপ্রিল মঙ্গলবার প্রধানমন্ত্রীর পক্ষে আনুষ্ঠানিকভাবে জমির দলিল, খতিয়ান, গ্রহ প্রদানের সনদসহ ঘরের চাবি তাদের হাতে হস্তান্তর করা হবে।প্রতিটি গৃহ নির্মানে ব্যয় হয়েছে ২ লক্ষ ৫৯ হাজার ৫’শ টাকা। বাকি ৭০টি গৃহ নির্মাণ চলমান রয়েছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রণী ভুমিকা পালন করে চলেছেন।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পাকা বাড়িতে থাকতে পারবে। এ কর্মসুচীর আওতায় পর্যায়ক্রমে জেলার সকল ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার গৃহ প্রদান করা হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জানান, জেলা প্রশাসনের সহযোগিতায় টাস্ক ফোর্সের তত্বাবধানে এ কর্মসুচীতে কোন দূর্নীতি করার কোন সুযোগ নেই বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-ই-আলম, জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।