বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
167

নর্থ আমেরিকার বৃহৎ সংগঠন এবং মন্ট্রিয়ল প্রবাসী বাংলাদেশীদের প্রানের সংগঠন “ বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল ‘’ এর উদ্যোগে- ১৭ এপ্রিল, রবিবার, সন্ধ্যা ৬ টায় ‘’পার্ক ভিউ রিসিপসন হলে পবিত্র মাহে রমজানের দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

পবিত্র মাহে রমজানের ফজিলত, গুরুত্ব এবং মহান আল্লাহর আদেশ ও রহমত সমুহ নিয়ে বিসদ আলোচনা করেন – বিশিষ্ঠ ইসলামিক চিন্তাবিদ মোঃ জয়নাল আবেদিন।

উপস্থিত সকল অতিথিদের মাহে রমজানের মোবারকবাদ জানান – এসোসিয়েশনের সভাপতি- হাফিজুর রহমান, সাধারন সম্পাদক- শাকিল আহমেদ পিয়াস, ও সাবেক সভাপতি- সাংবাদিক মনিরুজ্জামান মনির।
মহামারী করোনা সহ বিভিন্ন কারনে এই প্রবাসে যারা চির দিনের জন্য – পরকালে চলে গেছেন – তাদের সকলের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করা হয় এ ইফতার মাহফিলে।

সংগঠনের কোষাধ্যক্ষ বদরুল ইসলাম এর – আল্লাহু আকবর- আযানের ধ্বনিতে – উপস্থিত সকল রোজাদার গন – খেজুর মুখে দিয়ে ইফতার শুরু করেন।

দেশে এবং প্রবাসে সকলের সুখ শান্তি কামনা করে , জন্মদাতা মা -বাবা, এবং ভাইবোন, আত্মীয় স্বজন, বন্ধু- বান্ধব সহ – সকলের জন্য দুহাত তুলে বিশেষ মোনাজাত করা হয় এ ইফতার ও দোয়া মাহফিলে।

বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী – বিশিষ্ট ব্যক্তি বর্গ, রাজনিতিক, সমাজ কর্মী, সংগঠক, ব্যবসায়ী, সাংবাদিক, সাহিত্যিক – মহিলা, পুরুষ ও শিশু কিশোর এবং রোজাদারদের উপস্থিতিতে – পবিত্র মাহে রমজানের এ ইফতার ও দোয়া মাহফিলটি হয়ে উঠে – অর্থবহ ও সফলতায় ভরপুর।

মাগরেবের নামাজ আদায় এর পর – এসোসিয়েশনের পক্ষ হতে সহ-সভাপতি গন যথাক্রমে- শাহদাৎ হোসেন শিল্পী , মোশারফ হোসেন বাদল, মাইজুল ইসলাম, এর ব্যাবস্থাপনায় – নৈশ ভোজ এর মধ্য দিয়ে – শেষ হয় বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল এর বৃহৎ পরিসরে এ ইফতার মাহফিল।

পবিত্র মাহে রমযানে তাৎপর্য পূর্ণ –আত্মশুদ্ধি ও মহান আল্লাহর রহমত সকলের মনে প্রানে বর্ষিত হোক এবং সকল মান-অভিমান, হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে- সকলে এই প্রবাসে – কাঁধে কাধ মিলিয়ে- বিভক্তি ভুলে গিয়ে সুন্দর জীবনের অধীকারী হোক এই কামনা করে বিভিন্ন বক্তা বক্তব্য রাখেন । সেই সাথে বাংলাদেশ এসোসিয়েশন অব মন্ট্রিয়ল এর ঐতিহ্য, সুনাম ও মান মর্যাদা অক্ষুণ্ণ রাখার আহ্বান জানিয়েও মাহফিলে দোয়া করা হয় ।