কালীগঞ্জে অবৈধভাবে পুকুর কেটে মাটি বিক্রির করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

0
94

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি: অবৈধভাবে পুকুর কেটে মাটি বিক্রির করায় কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৮০ হাজার টাকা জরিমানা আদায় সহ আকবর হোসেন নামে এক ট্রাক ড্রাইভারকে ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) ও নির্বাহী ম্যাজিষ্টেট হাবিবুল্লাহ হাবিব পৌর এলাকার শিবনগর গ্রামে এক ভ্রাম্যমান আদালত চালিয়ে এ জরিমানা আদায় ও কারাদন্ড প্রদান করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট হাবিবুল্লাহ হাবিব জানান, পৌরসভার শিবনগর গ্রামের রফিউদ্দিন বিশ^াস অবৈধভাবে তার পুকুর খনন করে ইট ভাটাতে মাটি বিক্রয় করছিল। এমন সংবাদ পেয়ে তিনি দুপুর দেড়টার দিকে থানার পুলিশ ফোর্স নিয়ে এক অভিযানে বের হন।

এ সময় শিবনগর রাস্তা থেকেই একটি মাটি বোঝাই ট্রাক আটক করে ট্রাকটি ওই পুকুরের স্থানে নিয়ে যায়। কিন্তু এরিমধ্যে ট্রাকের চালক কৌশলে ট্রাকটি রেখে সটকে পড়ে। এর প্রায় দু’ঘন্টা পর ট্রাক ড্রাইভার আকবর ঘটনাস্থলে আসলে ভ্রাম্যমান আদালত করে সড়ক ও পরিবহন আইনে তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। সেই সাথেই অনুমতি ছাড়া পুকুর কেটে মাটি বিক্রির অপরাধে বালু ও মাটি ব্যাবস্থাপনা আইনে জমি মালিক রফিউদ্দিনকে ৫০ হাজার এবং পরিবহন আইনে ট্রাক্টর ও মাটি কাটা ভেকু গাড়ীর কন্টাক্টরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানকালে কালীগঞ্জ থানার এস আই ভবতোশ সহ এ্যাসিল্যান্ড ভ’মি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।