আল-আকসা মসজিদে ইসরাইলি সহিংসতার বিরুদ্ধে ইরানের কঠোর প্রতিক্রিয়া

0
112

অধিকৃত ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরের পবিত্র আল আকসা মসজিদে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের বর্বর হামলার বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া জানিয়েছেন ইসলামী প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান।

তিনি বলেন, দুঃখজনক হচ্ছে পবিত্র রমজান মাসেও আল-আকসা মসজিদে আমরা ইহুদিবাদী ইসরাইলি আগ্রাসন দেখছি। মৌরিতানিয়ার পররাষ্ট্রমন্ত্রী মুহাম্মদ সালেম অলিদ মারজুগের সঙ্গে টেলিফোন আলাপে তিনি এসব কথা বলেন।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা আশা করি ফিলিস্তিনি জাতি উন্নয়ন ও মুসলিম দেশ ও জাতির সমর্থনে তার ঐতিহাসিক অধিকার অর্জন করবে।”

ফিলিস্তিনি জাতির প্রতি মৌরিতানিয়া নীতিগত সমর্থন দেয়ার কারণে ইরানের পররাষ্ট্রমন্ত্রী দেশটির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ইয়েমেন ইস্যুতে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘের মধ্যস্থতায় শুরু হওয়া যুদ্ধবিরতিকে স্বাগত জানান এবং তিনি আশা করেন ইয়েমেনের উপর দীর্ঘদিনের বর্বর নিষেধাজ্ঞা ও অবরোধের পরিপূর্ণ অবসান ঘটবে।

ফোনালাপে মৌরিতানিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফিলিস্তিনি জাতির প্রতি তার দেশের সমবেদনামূলক অবস্থানের বিষয়টি জোরালোভাবে তুলে ধরেন। তিনি বলেন, তেহরানের সঙ্গে তার দেশের বর্তমান শক্তিশালী সম্পর্ককে আরও জোরালো করতে চায়। পার্সটুডে