সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা করতে ইসলামী অনুশাসন মেনে চলতে হবে: ইসলামী আন্দোলন

0
123

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন টালমাটাল হয়ে গেছে। অন্য দিকে ব্যবসায়ীরা সরকারের অব্যবস্থাপনায় ও ছত্রছায়ায় দ্রব্যমূল্য প্রতিযোগীতার সাথে বাড়িয়েই চলেছে। অপরদিকে সারাদেশেই চুরি, ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি মাত্রাতিরিক্ত বেড়ে গেছে। ব্যক্তিজীবন থেকে শুরু করে পরিবার, সমাজ ও রাষ্ট্রের সর্বত্র অশান্তি বিরাজ করতেছে। এহেন পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে একমাত্র পথ সর্বত্র ইসলামী অনুশাসন প্রতিষ্ঠা করা।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমীনুল ইসলাম ১৫ রমযান ২০২২ রোজ রবিবার রাজধানীর কারওয়ান বাজারস্থ আশিয়ানা অডিটোরিয়াম এ ইসলামী আন্দোলন বাংলাদেশ তেজগাঁও থানা শাখার আয়োজনে “ইসলামী সমাজ গঠনে মাহে রমজানের তাৎপর্য ও ভূমিকা”- শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সমাজ ও রাষ্ট্রে সরকারী সহযোগীতায় দীন চর্চার ব্যবস্থা উন্মুক্ত করা উচিৎ। সংস্কৃতির নামে মানুষকে মানুষ্যত্বহীন করার যে ঘৃণ্য প্রচেষ্টা রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় চলছে তা অবিলম্বে বন্ধ করতে হবে। নচেৎ এক সময় সরকারকেই আপসোস করতে হবে।

তেজগাঁও থানা ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সভাপতি আলহাজ্ব আবুল কাশেমের সভাপতিত্বে ও সেক্রেটারী ইলিয়াস হোসাইনের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির আলোচনা করেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ মাহবুব আলম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলাম।

অনুষ্ঠানে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের তেজগাঁও থানা ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।