সীমান্তে অতর্কিত হামলায় ৭ পাকিস্তানি সেনা নিহত

0
108

আফগান সীমান্তের কাছে অতর্কিত হামলায় সাত পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। এ সময় সেনাদের গুলিতে ৪ হামলাকারীও নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। শুক্রবার (১৫ এপ্রিল) পাকিস্তান সেনাবাহিনীর বরাত দিয়ে আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের খাইবার-পাখতুন এলাকার দক্ষিণ ওয়াজিরিস্তান জেলায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় যে, জানুয়ারি থেকে এখন পর্যন্ত আফগান সীমান্তের কাছাকাছি বিভিন্ন অঞ্চলে ১২৮ সন্ত্রাসী নিহত হয়েছে। এরপরই সেনা সদস্যদের ওপর অতর্কিত এ হামলার ঘটনা ঘটলো।

নিহত সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে পাকিস্তানের যুদ্ধ অব্যাহত থাকবে। শাহবাজ শরিফ এক টুইট বার্তায় নিহত সেনাদের ছবি ও নাম প্রকাশ করেছেন। নিহতরা হলেন হাবিলদার তারিক ইউসেফ, সিপাহি সুলেমান ওয়াকাস, সিপাহি ইজাজ হুসেইন, সিপাহি মোহাম্মদ জাভেদ, সিপাহি জুনায়েদ আলি, সিপাহি ওয়াকার আহমেদ এবং সিপাহি আরশাদ আলি।

পাহাড়ি অঞ্চল উত্তর ওয়ারিজিস্তানে টিটিপিকে নির্মূল করতে ২০১৪ সাল থেকে অভিযান পরিচালনা করে আসছে পাকিস্তান। কিছু সফল অভিযানে টিটিপি পার্শ্ববর্তী আফগানিস্তানে সরে গেছে দাবি করে পাকিস্তান বলছে, সন্ত্রাসী গোষ্ঠীটি এখন পাকিস্তান নিরাপত্তা বাহিনীর ওপর আক্রমণ আফগানিস্তান সীমান্তে ঘাঁটি গেড়েছে।