ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

0
101

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য বাসের আগাম টিকিট বিক্রি আজ শুক্রবার (১৫ এপ্রিল) থেকে শুরু হচ্ছে। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ টিকিট বিক্রি চলবে। এ জন্য প্রত্যেকটি পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। তবে বিআরটিসি আগাম টিকিট বিক্রির ঘোষণা দেবে আগামী সপ্তাহে।

বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ রাকেশ গণমাধ্যমকে বলেন, গত সোমবার (১১ এপ্রিল) এক সভায় আগাম টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৫ এপ্রিল (শুক্রবার) থেকে শুরু হবে ২৬ এপ্রিল থেকে ২ মের আগাম টিকিট বিক্রি। বিশেষ করে দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং উত্তরাঞ্চলের জেলার বাসের টিকিট বিক্রি করা হবে। ঐ দিন সকাল থেকেই সংশ্লিষ্ট বাসের কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা।

তিনি বলেন, গাবতলী ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে অবস্থিত বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টার থেকে আগাম টিকিট পাওয়া যাবে।

তিনি আরও বলেন, কোনোভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না। বিআরটির নির্ধারিত ভাড়া অনুযায়ী বাসের ভাড়া নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বাড়তি ভাড়া নেওয়া যাবে না। ১৫ এপ্রিল দেওয়া হবে ২৬ এপ্রিলের আগাম টিকিট।

বিভিন্ন কোম্পানির বাস কাউন্টারে ও অনলাইনে আগাম টিকিট বিক্রি করা হবে বলেও জানান তিনি।

এদিকে, মাসিক সমন্বয় সভায় ঈদের আগাম টিকিট বিক্রির বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বিআরটিসির উপ-মহাব্যবস্থাপক (পরিচালনা) শুকদেব ঢালী। তিনি গণমাধ্যমকে বলেন, আগামী সপ্তাহে ঈদের আগাম টিকিট বিক্রির বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৩ এপ্রিল। টিকিট স্টেশনে কাউন্টারের পাশাপাশি অনলাইনেও বিক্রি হবে। সোমবার (১১ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।