এই বৈশাখে জাগো নব আনন্দে: এবি পাটি

0
234

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: বাঙালির আত্মপরিচয়ের অনুসন্ধান এবং অসাম্প্রদায়িকতার মর্মবাণী তুলে ধরাই বাংলা নববর্ষের সকল আয়োজনের মূল কথা। করোনা মহামারির কারণে আগের দুটি নববর্ষ আমরা সেভাবে উদযাপন করতে পারিনি। তাই এবারের নববর্ষ বিশেষ তাৎপর্যপূর্ণ-একথা মানতেই হবে।

এ বছর আবার বর্ষবরণ হবে রমনা বটমূলে। গত দু’বছর ধরেই আমরা ঘরবন্দী ছিলাম। সেসময়টায় বিশ্বব্যাপী নেমে এসেছিল ‘মানবিক-সামাজকি-মানসিক ও অর্থনৈতিক বিপর্যয়।’ সেই ধ্বংসস্তুপ থেকে আলোর পথে হাঁটতে এবারে বাঙালি সমবেত হতে চাইছে নববর্ষে রমনার বটমূলে। শত দুঃখ সত্ত্বেও নিশ্চয় এবারের নববর্ষে ধর্ম-বর্ণ-শ্রেণি নির্বিশেষে সবাই যুক্ত হবেন এই আনন্দযজ্ঞে। নব আনন্দে জাগবে মানুষ এটাই এবি পাটির প্রত্যাশা ।

পহেলা বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ শুভ নববর্ষ পহেলা এবি পাটির পক্ষ থেকে দেশবাসীসহ সর্বস্তরের জনগণ, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, সকলকে জানাচ্ছি প্রাণ ঢালা অভিনন্দন ও শুভেচ্ছা । এই নতুন বছরটি যেন আমাদের সকলের জীবনে বয়ে আনুক সুখ – শান্তি ও সমৃদ্ধি সেই কামনা করছি আমাদের দল এবি পাটির পক্ষ থেকে ।

পহেলা বৈশাখ ১৪২৯ বাংলা ( ১৪ এপ্রিল বৃহস্পতিবার-) রাজধানীর বিভিন্ন স্থানে পথচারী ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে শুভ নববর্ষ উদযাপন উপলক্ষে আমার বাংলাদেশ পার্টি ( এবি পার্টি ) ঢাকা মহানগরী দক্ষিণ এক ব্যতিক্রমী আয়োজন করে। বাংলা বছরের প্রথম দিনে মহানগরী দক্ষিণের নেতৃবৃন্দ পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন পার্টির ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সদস্য সচিব বিএম নাজমুল হক, সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, জামালপুর জেলা যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, যুবনেতা এম ইলিয়াস আলী, কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর দক্ষিণের নেতা আব্দুল হালিম খোকন, মিনহাজুল আবেদীন শরীফ, কামাল হোসাইন, শাহজাহান ব্যাপারী, সাইফুল মির্জা, রাশেদুল ইসলাম, আব্দুল মান্নান, একে আজাদ সহ পার্টির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।