দিনাজপুরের বীরগঞ্জে নদীর বালু চুরিতে বাধা দেয়ায় হামলা, প্রতিবাদে মানববন্ধন

0
94

দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরে শহর রক্ষা বাধ প্রকল্পের ঢেপা নদীর ড্রেজিংএর বালু চুরিতে বাধা দেয়ায় পানি উন্নয়ন বোর্ডের কর্মচারীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে জীবনের নিরাপত্তা, এবং হামলাকারী আসামিকে গ্রেফতার ও শাস্তির দাবীতে মাননববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর কালিতলাস্থ প্রেসক্লাবের সামনে বুধবার বেলা ১২টায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর এর কর্মকর্তা ও কর্মচারীদের ব্যানারে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর এর উপ সহকারী প্রকৌশলী শরীফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর এর কার্য্য সহকারী শফিকুল ইসলাম, মতিয়ার রহমান, শহীদুল ইসলাম, সেকশন অফিসার আ: রউফ, সামসুদ্দোহা, সুমন রায়, জাতীয় শ্রমিক লীগ দিনাজপুর জেলার সহ সভাপতি নুর ইসলাম প্রমূখ।

উলেক্ষ্য, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর ও মামলার এজাহার সূত্রে জানা যায়, দিনাজপুর শহর রক্ষা প্রকল্প এবং মাননীয় প্রধানমন্ত্রীর ডেল্টা প্লান এর আওতায় বীরগঞ্জ থানায় ঢেপা নদীতে খনন কাজ চলছে। উক্ত প্রকল্পে বীরগঞ্জ থানার নিজপাড়া ইউনিয়নের নিজপাড়া হাটখোলা নামক স্থানে নদীর খননকৃত বালু চুরিতে বাধা দেয়ায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর এর কার‌্য সহকারী মোঃ মতিয়ার রহমান ও কাজটির ঠিকাদার কোম্পানী তাজওয়া ট্রেড সিস্টেম লি: এর ম্যানেজার মনিন্দ্র মন্ডলকে মারধোর করে।

এবিষয়ে মতিয়ার রহমান বীরগঞ্জ থানায় নিজপাড়া ইউনিয়নের প্রেমবাজার এলাকার আফাজ উদ্দিনের পুত্র আব্দুর রাজ্জাক সহ ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে চুরি, সরকারি কাজে বাধাদান এবং মারপিটের অভিযোগে একটি মামলা দায়ের করেন। যার নং- ৮, তারিখ- ১১/০৪/২০২২ ইং।