করোনা সঙ্কট

বিশ্বে কোভিডে মৃত্যুু ও শনাক্ত কমেছে


বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১ হাজার ৬৭৪ জন মারা গেছেন। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৯৪৬ জন। সোমবার (১১ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৯ কোটি ৯১ লাখ ৩২ হাজার ৫৩২ জন এবং মৃত্যু হয়েছে ৬২ লাখ ৩ হাজার ৩২২ জনের। এ ছাড়া সুস্থ হয়েছেন ৪৪ কোটি ৮৪ লাখ ৫৩ হাজার ৩৩১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় শনাক্ত হয়েছেন ১ লাখ ৬৪ হাজার ৪২১ জন এবং মৃত্যু ৩২৯ জনের। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৯ হাজার ৭৪৭ জন এবং মৃত্যু ২০ জন। ভারতে শনাক্ত ৭৯৯ জন এবং মারা গেছেন ২৭ জন।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৬৫৪ জন, মৃত্যু ৪৫ জন। ইতালিতে আক্রান্ত ৫৩ হাজার ২৫৩ জন, মৃত্যু ৯০ জন। জাপানে আক্রান্ত ৫২ হাজার ১৬২ জন, মৃত্যু ৫৬ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৪৪ হাজার ১১৪ জন, মৃত্যু ১৪ জন। রাশিয়ায় আক্রান্ত ১৩ হাজার ৫৬ জন, মৃত্যু ২৫৯ জন ও মেক্সিকোতে আক্রান্ত ২ হাজার ৭১২ জন, মৃত্যু ১২৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button