করোনা সঙ্কট

কোভিডে ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে শনাক্ত ১১ লাখ


বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় আরও ১০ লাখ ৭৭ হাজার ৪৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন ৩ হাজার ৫৯৩ জন। এছাড়া এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৮৮ হাজার ৫২৬ জন। এসময় দৈনিক সংক্রমণে শীর্ষে ছিল দক্ষিণ কোরিয়া; আর কোভিডজনিত অসুস্থতায় এ দিন সর্বোচ্চ মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার্স শনিবার সকালে এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডওমিটার্সের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৪৯ কোটি ৭৪ লাখ ৫১ হাজার ২২৫ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬১ লাখ ৯৮ হাজার ৪১৭ জনের। এছাড়া, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৪৩ কোটি ৩০ লাখ ৯০ হাজার ৯৯৩ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫ হাজার ২৮৯ জন এবং এ রোগে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৭৩ জনের। অন্যদিকে এইদিন যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৪০৪ জন এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩৫ হাজার ২৮৫ জন।

এছাড়া জার্মানিতে নতুন আক্রান্ত ১ লাখ ৬৯ হাজার ৪৫৪ জন, মৃত ৩৩৬ জন, ফ্রান্সে নতুন আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ৭৬৮ জন, মৃত ১৩৯ জন, ইতালিতে নতুন আক্রান্ত ৬৬ হাজার ৫৩৫ জন, মৃত ১৪৪ জন, অস্ট্রেলিয়ায় নতুন আক্রান্ত ৫৯ হাজার ২৯ জন, মৃত ৩১ জন, যুক্তরাজ্যে মৃত ৩৪৭ জন, নতুন আক্রান্ত ২৫ হাজার ৩০৫ জন ও রাশিয়ায় নতুন আক্রান্ত ১৪ হাজার ৩১১ জন এবং মৃত্যু হয়েছে মৃত ২৮০ জনের।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button