বাঁশখালীতে অবৈধভাবে পাহাড় ও মাটি কাটায় প্রসাশনের অভিযান, গাড়ি জব্দ

0
146

বাঁশখালী প্রতিনিধি:চট্টগ্রামের বাঁশখালীতে অবৈধভাবে পাহাড় ও মাটি কাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রসাশন। শুক্রবার ৮ এপ্রিল বেলা ১০ থেকে কাথারিয়া ইউনিয়নের হালিয়া পাড়ার সমুদ্র উপকূলে ও সাধনপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় পাহাড় ও মাটি কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।সাথে ছিলেন বাঁশখালী থানার পুলিশের একটি টিম।

সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজ সরেজমিনে দেখা যায় কাথারিয়া ইউনিয়নের হালিয়া পাড়ার সমুদ্র উপকূলের পার্শ্ববর্তী এলাকা থেকে কিছু অসাধু ব্যাক্তি সরকারী খাস জমি থেকে অবৈধভাবে মাটি কেটে অনেক বড় বড় গর্ত করছেন।এ সময় একটি এস্কেভেটর জব্দ করা হয়। সাধনপুর ইউনিয়নেও কিছু জায়গায় পাহাড় কাটা ও কৃষি জমি থেকে মাটি কাটা হচ্ছে। কিন্তু ঐ স্থানগুলোতে দোষী ব্যাক্তিদের পাওয়া যায়নি।

তিনি আরও বলেন,অবৈধভাবে পাহাড় ও কৃষি জমি থেকে মাটি কাটার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।ইতিমধ্যে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলাকে বিষয়গুলো নিয়ে ব্যবস্থা নেয়ার জন্যে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী জানান,বাঁশখালীতে বিভিন্ন এলাকায় পাহাড় ও মাটি কাটার বিষয়ে অভিযোগ পেয়েছি।ইতিমধ্যে আমরা অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে অনেকগুলো অভিযান পরিচালনা করে অর্থদন্ডসহ সংশ্লিষ্ট যন্ত্রপাতি ও গাড়ি জব্দ করেছি। যারা এর সাথে জড়িত তাদের বিষয়ে খোজখবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।