ধামরাইয়ে গ্যাস সংকটের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

0
96

ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে গ্যাস সংকট সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণার্থে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শুক্রবার (৮ এপ্রিল -২০২২) দুপুরে নামাজের পর ধামরাই উপজেলার কালামপুর বাজার জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল শুরু করে কালামপুর বাসস্ট্যান্ডে গিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। কালামপুর বাজার বণিক সমিতির সভাপতি ও ধামরাই উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ রবিউল করিম এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি পালন কালে বক্তব্য রাখেন মুফতি ইউসুফ বিন সিরাজ, আলহাজ্ব ইয়ার হোসেন সহ অন্যান্যরা।

এ’সময় কালামপুর বাজার বণিক সমিতির সভাপতি মোঃ রবিউল করিম বলেন- ধামরাইয়ে লাখ লাখ লোকের বসবাস।বর্তমানে দ্রব্যমূল্যের দাম বাড়ার পাশাপাশি গ্যাস সংকটের কারণে অনেক পরিবার মানবেতর জীবনযাপন করছে। পবিত্রতা রমজান মাস শুরু হওয়ার প্রথম রোজা থেকেই এ’অঞ্চলে তীব্র গ্যাস সংকটের কারণে রান্না করতে না পারায় ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ সহ চাকুরীজীবি মানুষেরা।কাজ শেষে বাসায় ফিরে নতুন করে রান্নার যুদ্ধে নামতে হয় শ্রমিকদের। নিভু নিভু গ্যাসের কারণে সন্ধ্যার রান্না করতে করতে অনেক রাত হয়ে যায় তাদের।

তাই তাদের ভোগান্তি দূর করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট গ্যাস সংকট সমাধানের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো যাচ্ছে। এ’সময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহণ করেন ধামরাই উপজেলার কালামপুর, গোয়ালদী,কাশীপুর,বাটুলিয়া সহ এতদ্ অঞ্চলের বিভিন্ন গ্রামের গ্যাস সংকটে ভোগান্তিতে পড়া শতশত মানুষ।