মোংলায় যুবলীগ নেতা হত্যা মামলায় পাঁচ আসামি গ্রেপ্তার

0
108

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টারঃ বাগেরহাটের মোংলার বকুলতলা এলাকায় যুবলীগ নেতাকে খুনের ঘটনায় আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ শেখকে প্রধান আসামি করে ২১ জনের বিরুদ্ধে মামলা দায়েরের পর পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে এ হত্যা মামলা দায়ের করেন নিহত যুবলীগ নেতার বড় ভাই কাদের সরদার।  ওই এলাকার একটি বিবদমান চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষ স্থানীয় ইউপি মেম্বর ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ শেখ গংয়ের হামলায় যুবলীগ নেতা মোতাহার সরদার নিহত হন।

মামলার বাদী ও পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার (৫ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার সোনাইলতলা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের মেম্বর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ শেখ গং বকুলতলা এলাকার যুবলীগ নেতা মোতাহার সরদারদের চিংড়ি ঘের দখল নিতে হামলা চালান।

এসময় হামলাকারীরা মোতাহারসহ তার সাথে থাকা আরো ছয়জনকে কুপিয়ে জখম করেন। হামলায় গুরুতর আহতদের মধ্যে মোতাহার ঘটনার রাতেই মারা যান।

এ হত্যাকাণ্ডের দুইদিন পর খুন হওয়া মোতাহারের বড় ভাই কাদের সরদার বাদী হয়ে বৃহস্পতিবার সকালে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় ইউপি মেম্বর ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ শেখকে প্রধান আসামি করা হয়েছে। মামলায় ২১ জনের নাম উল্লেখ করে ও ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

এদিকে এ মামলা দায়েরের পর বৃহস্পতিবার সকালেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে পাঁচ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। আটকের পর তাদেরকে বিকেলে বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এ বিষয়ে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যায় বকুলতলায় খুনের ঘটনায় ইউপি মেম্বর আব্দুল্লাহকে প্রধান আসামী করে ২১ জনের নামসহ অজ্ঞাত আরো ১০-১৫ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। এ মামলার পাঁচজনকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকীদের গ্রেপ্তারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।