মূল্যবান কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিসহ গ্রেফতার -২

0
95

ফরিদুল ইসলাম রঞ্জু, ঠাকুরগাঁও:  র‌্যাব কর্তৃক বিশেষ অভিযানে মূল্যবান কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি সহ ০২জন পাচারকারী গ্রেফতার হয়েছে। র‍্যাব সূত্রে জানাগেছে, র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন গুঞ্জাবাড়ী এলাকায় কতিপয় মূর্তি পাচারকারী মূল্যবান কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি ক্রয় বিক্রয় করে ভারতে পাচারের উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩, দিনাজপুরের একটি বিশেষ আভিযানিক দল গত ০৫ এপ্রিল রাতে দিনাজপুর জেলার কোতয়ালী গুঞ্জাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ৭৯ কেজি ওজনের মূল্যবান কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিসহ পাচারকারী চক্রের সদস্য আসামী গুঞ্জাবাড়ীর রনজিৎদাস (৫০) ও উপশহরের ওয়াহিদুর রহমানকে (৪৮) গ্রেফতার করে।

উল্লেখ্য যে,কষ্টি পাথরের মূর্তিটির বর্তমান বাজার মূল্য আনুমানিক ৬৪,০০০০০/-(চৌষট্টি লক্ষ) টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত পাচারকারী চক্রের আসামীদ্বয় বেশ কিছু দিন যাবৎ বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে মূল্যবান কষ্টি পাথর সংগ্রহ করে বিপুল অর্থের বিনিময়ে বিদেশে পাচার করে আসছে মর্মে স্বীকার করে। ধৃত আসামীদের বিরুদ্ধে দিনাজপুর জেলার কোতয়ালি থানায় র‌্যাব বাদী হয়ে একটি মামলা রুজু করে আসামীদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৩’র ফ্লাইট লেফটেন্যান্ট সহকারী পরিচালক(মিডিয়া) মাহমুদ বশির আহমেদ।