রংপুর মেডিকেলে পড়ার সুযোগ পেলেন পলাশবাড়ীর মে‌য়ে ইসাত

0
135

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা: ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ‌মেধাতা‌লিকায় রংপুর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেলেন পলাশবাড়ী পৌরসভার হ‌রিণমারী গ্রা‌মের শিক্ষক দম্প‌তি কন্যা মোছাঃ ইসরাত জাহান ইসাত।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণার পর রংপুর মেডিকেলে ভর্তির সুযোগ পেয়ে ইসরাত জাহান ইসাতের পরিবারসহ এলাকা জুরে বইছে আনন্দের বন্যা। অদম্য ইচ্ছাশক্তিই তাকে এ সফলতার পথ দেখিয়েছে বলেনই ইসরাত জাহান ইসাত। মেধার জোরে সব বাধা জয় করে মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছে সে ।

ইসরাত জাহান ইসাত পলাশবাড়ী পৌরসভার ৮নং ওয়া‌র্ডের হ‌রিণ মাড়ী গ্রা‌মের মেয়ে। তার বাবা আব্দুর রহমান উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের পাঁচ পীরের দরগা দাখিল মাদ্রাসার সহকারী সুপার ও মাতা-মোছাঃ জান্নাতুল ফেরদৌসী মাসুদা কাতুলী ১ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

আব্দুর রহমান ও মাসুদা দম্পতির ২ সন্তানের মধ্যে ইসাত ছোট। বড় ভাই রেজওয়ানুল হাসান মিশুক জাইতর সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের সহকারী শিক্ষক।

ইসাত ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী। সে সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসিতে জিপিএ ৫ সহ ট‌্যা‌লেন্টপু‌লে বৃ‌ত্তি, পিয়ারী বা‌লিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এস এসসিতে জিপিএ ৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি এবং পলাশবাড়ী সরকারী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন।

ইসাত ছোট থেকেই চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখতেন। স্বপ্ন পূরণের জন্য অধিকাংশ সময়ই লেখাপড়ার পেছনে ব্যয় করেছেন। স্বপ্ন পূরণে সে তার বাবা- মা সহ শিক্ষক- শিক্ষিকার প্রতি কৃতজ্ঞ।

ইসাত ও তার পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। পড়াশুনা সম্পন্ন করে ভালো একজন চিকিৎসক হয়ে দেশ ও দেশের পিছিয়ে পড়া মানুষের সেবা করতে চান।