ঝালকাঠিতে তরমুজের দোকানে অভিযান, জরিমানা আদায়

0
105

ইমাম বিমান: ঝালকাঠিতে রমজানে দ্রব্য মূল্য সহনীয় পর্যায় রাখতে ভ্রাম্যমান আদালতের অভিযান, পন্য ক্রয়ের রশিদ দেখাতে না পারায় ৪ ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ।

৫ এপ্রিল মঙ্গলবার বিকেলে ঝালকাঠির বড় বাজারে তরমুজের দোকানে অভিযান পরিচালনার সময় ভ্রাম্যমান আদালত ব্যবসায়ীদের কাছে পন্যক্রয়ের রশিদ দেখতে চাইলে ব্যবসায়ীরা রশিদ দেখাতে না পারায় ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সাবেকুন নাহার চার ব্যবসায়ীকে এক হাজার টাকা করে চার হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ।

এ বিষয় ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবেকুন নাহারের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, বাজারে কেজি দরে তরমুজ বিক্রির সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি । অভিযানের সময় তরমুজ কেজি দরে বিক্রির কোন সত্যতা পাওয়া যায়নি। তবে ব্যবসায়ীদের কাছে পন্য ক্রয়ের রশিদ দেখতে চাইলে তারা নৌকা থেকে পন্য ক্রয় করেছেন বিধায় তাদেরকে বিক্রেতা কোন ক্রয়-বিক্রয়ের রশিদ দেননি বলে জানান। পন্যক্রয়ের কোন রশিদ দেখাতে না পারায় তাদরেকে আর্থিক ভাবে জরিমানা করা হয়। একই সাথে ব্যবসায়ীদের সতর্ক করা হয় যেন পন্য বা মাল ক্রয়ের সময় অবশ্যই রশিদ সংগ্রহ করবেন। সেই রশিদ দোকানে রাখবেন। আমাদের অভিযান অব্যাহত থাকবে।