মিরপুরের ধুবইল ইউনিয়নে ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্প

0
150

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া মিরপুর উপজেলার ধুবইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন, ধুবইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুর রহমান মামুন।

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শনিবার (২এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে “ফ্রি চিকিৎসা’ সেবার আয়োজন করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। ইউনিয়নের শত শত সুবিধা বঞ্চিত রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ প্রদান,পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

এর আগেও এমন একটি ব্যতিক্রমী চিকিৎসা সেবার আয়োজন করা হয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে। চেয়ারম্যান এর এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগে সন্তুষ্টি হয় এলাকার মানুষ। বিগত সময়ে এলাকার অসহায় মানুষগুলো এমন সেবা পায় নাই বলে জানান সেবা নিতে আসা মানুষ।

কুষ্টিয়া ভেড়ামারা স্বাস্থ্য সেবা ফাউন্ডেশনের পরিচালক ডাঃ সাজেদুর রহমানের উদ্যোগে ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পে, রোগী দেখছেন নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডাঃ নুর ইসলাম। মেডিসিন, ডায়বেটিস ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ সাজেদুর রহমান। শিশু ও সাধারন রোগ বিশেষজ্ঞ ডাঃ শহিদুল ইসলাম।

রোগীর নিবন্ধন ও প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তাদের, রোগ নির্ণয়ের জন্য রক্ত, প্রস্রাব, ইসিজি, ডায়বেটিস সহ প্রয়োজনীয় পরীক্ষা করা হয়। হাসপাতাল থেকে আগত বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে প্রায় অর্ধশতাধিক নার্স, দিনব্যাপী রোগীদের চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদান করেন। সার্বিক কাজে সহযোগিতা করেন ধুবইল ইউনিয়নের এক ঝাঁক তরুন যুবক সহ পরিষদের হিসাব সহকারী, উদ্যোক্তা, গ্রাম পুলিশ সহ এলাকাবাসী।