রেস্টুরেন্টে কলেজছাত্রীকে ধর্ষণ, গ্রেফতার ৩

0
204

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলায় একটি রেস্টুরেন্টে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সৈয়দপুর প্লাজা সুপার মার্কেটের একটি রেস্টুরেন্টে ওই ধর্ষণের ঘঠনাটি ঘটে।

গত বুধবার (৩০ মার্চ) রাতে ভুক্তভোগী হিন্দু ধর্মালম্বী ওই কলেজছাত্রী (১৯) নিজেই বাদী হয়ে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করে। ধর্ষনের এ মামলা পেয়ে পুলিশ দুই ঘন্টার মধ্যে অভিযুক্ত জায়েদ আলী জয়কে (২১) গ্রেফতার করতে সক্ষম হয়। জয় উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের বাড়াইশালপাড়া মো. গাজিউর রহমানের ছেলে।

সূত্রে জানাযায়, গত ২০১৮ সালে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে অধ্যয়নকালে জায়েদ আলী জয়ের সঙ্গে পরিচয় হয় ওই কলেজ ছাত্রীর। একসময় জয় তাকে প্রথমে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু ওই ছাত্রী তা প্রত্যাখান করে। পরবর্তীতে প্রায় সময় ওই ছাত্রীকে স্কুলে যাওয়া আসার পথে প্রেম নিবেদন করে উত্ত্যক্ত আসছিলেন ওই যুবক।

এ সময় ছাত্রীটির পরিবারের পক্ষ্য থেকে যুবকের পরিবারকে অবগত করা হলে পরবর্তীতে এমনটি হবে না বলে যুবকের পরিবার মৌখিক ভাবে অঙ্গিকার করেন। ২০১৯ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে যুবক জয় ওই ছাত্রীকে জুরুরি কথা আছে বলে সৈয়দপুর প্লাজাস্থ রেস্টুরেন্টে ডেকে নেয়। সেখানে ছাত্রীটিকে হিন্দু ধর্ম হতে ধর্মান্তরিত করে বিয়ের মিথ্যে প্রলোভনে ধর্ষণ করে। সর্বশেষ ওই যুবক গত ২০ মার্চ রেস্টুরেন্টে পূর্নরায় বিয়ের প্রতিশ্রতি দিয়ে ধর্ষণ করে। এরপর ফোন করে যুবক জয় ওই ছাত্রীকে সাফ জানিয়ে দেয় তাকে বিয়ে করা সম্ভব নয়।

এ অবস্থায় নিরুপায় হয়ে কলেজছাত্রী নিজে বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে জায়েদ আলী জয়ের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান জানান, জয়ের স্বীকারোক্তি মতে বৃহস্পতিবার দুপুরে ওই রেস্টুরেন্টের স্বত্তাধিকারী মো. মাহিন আহমেদ (২২) ও ওয়াহিদকে (২৮) গ্রেফতার করা হয়। বিলাশবহুল বিপনী বিতান সৈয়দপুর প্লাজার ৩য় তলায় ওই দুটি প্রতিষ্ঠান অবস্থিত। তারা তাদের রেস্টুরেন্টে ওই কলেজছাত্রীকে ধর্ষক কর্তৃক ধর্ষনের সহযোগিতা করেছে।

মামলায় ধর্ষকের সহযোগী গ্রেপ্তারকৃত মাহিন আহমেদ শহরের চাঁদনগর এলাকার নুর মোহাম্মদ এবং ওয়াহিদ মুন্সিপাড়া তেজপাতা গাছ মোড় এলাকার মো. জুম্মানের ছেলে। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়।