রাজধানী মোহাম্মদপুর ৩২নং ওয়ার্ডের শ্যমলী ইউনিট আ’লীগ অফিসে হামলা ও ভাংচুর

0
274

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্যামলী ইউনিট অফিসে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। এ সময় ভাংচুর করা হয়েছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ বেশ কয়েকজন নেতার ছবি। এ হামলায় আহত হয়েছেন শ্যমলী ইউনিট আওয়ামী লীগের সভাপতি মোঃ রুস্তম আলী সহ ৫-৬ জন।

গতকাল ২৯ মার্চ ২০২২ রোজ মঙ্গলবার রাত ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে হামলাকারীরা এ হামলা চালায়। হামলার প্রতিবাদ করতে গেলে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। দুই গ্রুপই ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি শান্ত করতে উপস্থিত হয় পুলিশ।

সরেজমিন দেখা যায়, বঙ্গবন্ধুর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর ও শেরেবাংলা নগর) আসনের এমপি ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সাদেক খান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এবং ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি একেএম আনিসুর রহমান কাবুল এবং ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন এর ছবি ভাংচুর করা হয়েছে।

হামলার বিষয় জানতে চাইলে ৩২ নং ওয়ার্ডের শ্যামলী ইউনিট আওয়ামী লীগের নেতারা বলেন, গত পরশু বাম দলের হরতাল চলাকালে জহুরি মহল্লার একজন বিএনপির নেতার সাথে বাকবিতণ্ডা হয়। মনে হয় তারই জের ধরে এ হামলা করা হয়েছে। হামলাকারীরা সবাই জহুরি মহল্লার বিএনপি-জামাতের লোকজন।

৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন ঘটনাস্থলে উপস্থিত হলে হামলাকারীরা আবারো একটি মিছিল নিয়ে হামলা চালানোর চেষ্টা করে। ধাওয়া-পাল্টা ধাওয়ার বিষয়টি নিশ্চিত করে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ সংবাদ মাধ্যমে বলেন, ঘটনা শুনেছি। এখনো কেউ এ বিষয়ে অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।