হিজলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত

0
81

হিজলা প্রতিনিধি: বরিশালের হিজলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন । সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা। সকাল ৮ টায় জাতীয় পতাকা ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার।

এর আগে বঙ্গবন্ধু মুড়ালে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন,প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন ও নাজমা বেগম পরিষদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মাস্টার মহিউদ্দিন, হিজলা থানার অফিসার ইনচার্জ ইউনুস মিয়া ও অফিসার বৃন্দ, নৌ পুলিশের ইনসার বিকাশ চন্দ্র দে ও তার সহযোগী অফিসার, ফায়ার সার্ভিস এর ইনচার্জ বঙ্কিমচন্দ্র ও তার অধীনস্থ অফিসার।

এরপর ধারাবাহিকভাবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সাংবাদিক ও নানা শ্রেণী-পেশার নেতৃবৃন্দ শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

অপরদিকে হিজলা উপজেলা আওয়ামী লীগ উদ্যোগে খুন্না বাজারস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একটি আনন্দ রেলি বের হয়ে সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা। সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এনায়েত হোসেন হাওলাদার, সহ সভাপতি ইসমাইল হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ দিপু প্রমূখ।

এছাড়াও বিএনপির দলীয় আভ্যন্তরীন কোন্দলে ৩ গ্রুপের পৃথক পৃথক ভাবে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে পুষ্প অর্পণ করেন ‌।