প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বজয়ের অভিযাত্রায় এগিয়ে যাচ্ছে

0
107

মনজিদ আলম শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরেকধাপ এগিয়ে গেলো। শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করে মাইলফলক অর্জন করেছে বাংলাদেশ।

দক্ষিণ এশিয়ায় প্রথম শতভাগ বিদ্যুতের দেশ এখন বাংলাদেশ। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বে। তিনি বলেন, বাংলাদেশ অচিরেই উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ২০৪১ সালের মধ্যেই উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে। এই বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য দূরদর্শী নেতৃত্বেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হতে পেরেছে। এক সময়ের দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত বাংলাদেশ আজ বিশ্বজয়ের অভিযাত্রায় এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ-উন্নত সোনার বাংলা প্রতিষ্ঠায় দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য। আর এ লক্ষ্য পূরণে নিরলসভাবে কাজ করতে সরকার অঙ্গীকারাবদ্ধ।

২৪ মার্চ বৃহস্পতিবার দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে দিনাজপুর জেলা প্রশাসন আয়োজিত স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে (বঙ্গবন্ধু হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা) উদযাপন মেলা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।এসব কথা বলেন।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), দিনাজপুর জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জয়নুল আবেদীন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি সুলতানা বুলবুল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, জোনাল স্যাটেলম্যান্ট অফিসার মোঃ শামসুল আযম, শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সৈয়দ রেদওয়ানুর রহমান। স ালনে ছিলেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনিন্দিতা ভৌমিক।