ধামরাই পৌরসভার ৩নং ওয়ার্ডে “ফ্যামেলি কার্ডে” টিসিবির পণ্য সামগ্রী বিতরণ

0
113

রনজিত কুমার পাল (বাবু)ঢাকা জেলা প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র নির্দেশনায় সারাদেশে এক কোটি স্বল্পআয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবি’র মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

মঙ্গলবার (২২ মার্চ-২০২২) সকাল দশটার সময় ধামরাই উপজেলাধীন ধামরাই পৌরসভার ৩নং ওয়ার্ডের যাত্রাবাড়ীর মাঠে টিসিবির মাধ্যমে পণ্য সামগ্রী বিক্রয় করা হয়েছে ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই পৌরসভার প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোকছেদ আলী, ডিলার আঃ হালিম সহ অন্যান্যরা এ’সময় উপস্থিত ছিলেন।

সরকারের ভর্তুর্কি মূল্যে টিসিবির বিক্রয় কার্যক্রম সরেজমিনে পরিদর্শন কালে ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ পবিত্র রমজান উপলক্ষে সারাদেশে এক কোটি নিম্ন আয়ের মানুষের মধ্যে স্বল্প মূল্যে টিসিবি এর পন্য পৌঁছে দেয়ার লক্ষ্যে তারই ধারাবাহিকতায় ধামরাই উপজেলায় গত রবিবার (২০ মার্চ ২০২২) থেকে নিম্নলিখিত সূচি অনুযায়ী ১৫১৩২ জন তালিকাভুক্ত উপকারভোগীর কাছে পণ্য বিক্রয় করা হবে। ইতোমধ্যে প্রত্যেক উপকারভোগীর বিপরীতে ইউনিয়ন পরিষদ/ পৌরসভা থেকে ফ্যামিলি কার্ড ইস্যু করা হয়েছে। প্রথম পর্যায়ে প্রত্যেক উপকারভোগী দুই লিটার তেল, দুই কেজি চিনি এবং দুই কেজি ডাল ভর্তুকি মূল্যে (তেল ১১০/- প্রতি লিটার, চিনি ৫৫ টাকা প্রতি কেজি এবং ডাল ৬৫ টাকা প্রতি কেজি) কিনতে পারবেন।
প্রত্যেক নিম্নআয়ের পরিবারকে স্বল্পমূল্যে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ কেজি সয়াবিন তেল বিতরণ করা হচ্ছে।