ধামরাই মহিলা সংস্থার উদ্যোগে ডে-কেয়ার সেন্টার উদ্বোধন

0
163

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থার জেলা ও উপজেলা শাখার আওতায় পরিচালিত গার্মেন্টস ও কারখানায় কর্মরত নারী শ্রমিকদের সন্তানদের ডে কেয়ার সেন্টারের ধামরাই শাখা শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার ( ২১মার্চ ২০২২ খ্রীস্টাব্দ) সকাল এগার ঘটিকায় (ধামরাই ডে-কেয়ার ) ধামরাই মহিলা সংস্থার উদ্যোগে ডে-কেয়ার সেন্টার এর শুভ উদ্বোধন করেন স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক আহমেদ , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় মোঃ সিরাজ উদ্দিন সিরাজ ও সোহানা জেসমিন মুক্তা, সানোরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মোঃ মোকসেদ আলী, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার মশিউর রহমান জানু যুবলীগ নেতা জাহিদ হোসেন জেলা পরিষদের সদস্য নাসিমা আক্তার, ধামরাই আব্দুস সোবহান মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক সেলিনা বেগম এবং অত্র প্রতিষ্ঠান টি যার দ্বারা পরিচালিত হচ্ছে সেই গুনী মহিয়সি ধামরাই উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ধামরাই পৌর মেয়র মহোদয়ের সহধর্মিণী হামিদ ফাতেমা ইরা, ডে-কেয়ারে অবস্থানরত বাচ্চাদের অভিভাবক ডে-কেয়ারের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দ এ’সময় উপস্থিত ছিলেন।

এটি একটি সরকারি প্রতিষ্ঠান, এখানে বাচ্চাদের রেখে গিয়ে নিশ্চিন্তে কাজ করতে পারেন কর্মজীবী মায়েরা। বাচ্চার খাবার, লেখাপড়া, এবং বিশ্রামের দায়িত্ব সম্পূর্ণ প্রতিষ্ঠানের এজন্য অভিভাবকদের কোন খরচ বহন করতে হয় না, শুধু ভর্তির দায়িত্ব অভিভাবকের।