ধামরাই উপজেলার কৃষকলীগের পুরনো কমিটি বিলুপ্ত, ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন

0
145

রনজিত কুমার পাল ( বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকা জেলার ধামরাই উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড কৃষক লীগের পুরোনো সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত কৃষক লীগের এ কমিটির মেয়াদ তিন মাস।

ধামরাই উপজেলা কৃষক লীগের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব আহম্মদ হোসেনকে আহবায়ক ও বেপারী আল মামুনকে সদস্য সচিব করে তিন মাসের জন্য এ’কমিটি গঠন করা হয়।

শনিবার (১৯শে মার্চ- ২০২২) সন্ধ্যায় ধামরাই উপজেলার পৌর শহরের ঢুলিভিটা এলাকায ঢাকা- আরিচা মহাসড়ক সংলগ্ন সিটি সেন্টারে ধামরাই উপজেলা কৃষক লীগের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সভাপতি আলহাজ্ব আহম্মদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাগীরুজ্জামান সাগীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ ইকবাল হোসেন,ঢাকা জেলা কৃষক লীগের আহবায়ক মোঃ মহসিন করিম,যুগ্ন আহবায়ক মোঃ বছির উদ্দিন,, ঢাকা জেলা কৃষক লীগের সদস্য -সচিব আহসান হাবিব সহ কৃষক লীগের সকল ইউনিটের/ সকল পর্যায়ের নেতা-কর্মীরা এ’সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক সাগীরুজ্জামান সাগীর বলেন- ধামরাই উপজেলা কৃষক লীগ সাংগঠনিক ভাবে অগোছালো ও দুর্বল ছিল। মনে রাখতে হবে নিজেদের অধিকার নিজেদের আদায় করে নিতে হবে। যে কোন জাতীয় পর্যায়ের প্রোগ্রামে সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে ব্যানার সহ অংশ গ্রহণ করতে হবে। না করতে পারলে কোন সংগঠনই মূল্যায়ন পাবে না।

বিদায়ী কমিটির সভাপতি ও নবগঠিত কৃষক লীগের আহবায়ক আলহাজ্ব আহম্মদ হোসেন বলেন- ধামরাই উপজেলা কৃষকলীগ যদিএ নড়বড়ে ছিল তবুও আমরা নেতা-কর্মীদের সাথে নিয়ে জাতীয় পর্যায়ের অনুষ্ঠানে অংশ গ্রহণ করেছি। আমি আশাবাদি কৃষক লীগের নতুন কমিটি তার স্বীয় দায়িত্ব নিষ্ঠার সহিত পালন করে কৃষকলীগকে আরো শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে পারবে বলে আমি বিশ্বাস করি।

নবগঠিত কৃষক লীগের আহবায়ক কমিটির সদস্য -সচিব বেপারী আল মাহমুদ বলেন- ধামরাই উপজেলার গ্রাম থেকে গ্রামে ঘুরে ঘুরে প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের নেতা-কর্মীরা সাথে আলাপ আলোচনা করে কমিটি গঠন করা হবে। সংগঠনের ত্যাগী ও পরিক্ষিত লোকজনই কমিটিতে স্হান হবে।