চট্টগ্রামে আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

0
112

চট্টগ্রামে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার হওয়ার ওই আনসার আল ইসলামের সদস্যের নাম ওমর ফারুক। অভিযানে তার কাছ থেকে ১০টি উগ্রবাদি বই এবং ৫৩টি লিফলেট জব্দ করা হয়। শুক্রবার সন্ধ্যায় জেলার হাটহাজারী থেকে ওমর ফারুককে গ্রেফতার করা হয়।

শনিবার সন্ধ্যায় তাকে গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করা হয়। র‌্যাব-৭ সহকারি পরিচালক নুরুল আবছার বলেন, শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে হাটহাজারীতে অভিযান চালানো হয়। অভিযানে ওমর ফারুক নামে আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ১০টি উগ্রবাদি বই এবং ৫৩টি লিফলেট জব্দ করা হয়। তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওমর ফারুক জানান- আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা জসিম উদ্দিন রহমানি, ্তামিম আল আদনানীদের বয়ান শুনে ইন্টারনেট থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করে। বিভিন্ন ইউটিউব চ্যানেল দেখে জঙ্গিবাদে উদ্ভুদ্ধ হয়। সংগঠনটি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদি পোস্ট, মোটিভেশনাল ভিডিও, সরকার বিরোধী পোস্টের মাধ্যমে সংগঠনের প্রচারণা চালায়। ওমর ফারুক একাধিক ফেসবুক আইডি ব্যবহার করে সমমনা লোকজনদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করাসহ প্রচার প্রচারণা চালাতো।