বিরল স্থলবন্দর পরিদর্শন করলেন রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব

0
109

দিনাজপুর প্রতিনিধি – দিনাজপুরের বিরলে বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের প্রধান সচিব ও অ্যাডি ডিরেক্টর জেলারেল বিরল স্থল বন্দর ও রেল ষ্টেশন পরিদর্শন করেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায়, বিরল স্থল বন্দরের গেজেট হওয়ার পর বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয়ের প্রধান সচিব ড. মোঃ হুমাযুন কবীর বিরল স্থল বন্দর ও রেলওয়ে ষ্টেশন পরিদর্শন করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের অ্যাডি ডিরেক্টর জেলারেল (ইনফ্রাস্ট্রাকচার) কামরুল আহছান।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ল্যান্ড পোর্ট লিমিটেড এর পরিচালক, পৌর মেয়র আলহাজ¦ সবুজার সিদ্দিক সাগর, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায় উপস্থিত ছিলেন।

বিরল লেন্ড পোর্ড লিমিটেড এর নির্বাহী কর্মকর্তা নাসিম হাবিব জানান, খুব শিগ্রেই এই বন্দরটি পূর্ণাঙ্গতা লাভ করবে। বিরল স্থলবন্দর গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। দেশের একমাত্র এই বন্দরেই রেল এবং সড়ক পথ রয়েছে। এই বন্দর দিয়ে শুধুমাত্র ভারতে নয়, পাশাপাশি নেপালে যোগাযোগ সহজ হবে। ইতিমধ্যে এই বন্দরের গেজেট পাশ হয়েছে। নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির আন্তরিক প্রচেষ্টায় ইতিমধ্যে রেলওয়ে কর্তৃপক্ষ এগিয়ে এসেছে। অল্প কিছুদিনের মধ্যেই রেলওয়ে কর্তৃপক্ষ এই স্থলবন্দরে একটি ষ্টেশন নির্মানেরকাজ শুরু করবে।