নাগরপুরে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

0
151

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২২ পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৮ টায় প্রথমে উপজেলা স্বারক ৭১ এ ও পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি দেয়া হয়। এছাড়াও সকালে বেলুন উড়িয়ে ও কেক কাটার মধ্য দিয়ে ‘মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা’ উদ্বোধন শেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান এর সভাপতিত্বে ও জি এম ফুয়াদ মিয়ার সঞ্চালনায় উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর -দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রোকনুজ্জামান খান, কৃষি অফিসার মোঃ আব্দুল মতিন বিশ্বাস, প্রকৌশলী মাহবুব হোসেন,নাগরপুর থানার অফিসার ইনচার্জ সরকার আব্দুল্লাহ আল মামুন, পল্লী বিদ্যুৎ ডিজিএম মোঃ মেশবাহুল হক, সদ্য সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: সুজায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা লক্ষীকান্ত সাহা, বীর মুক্তিযোদ্ধা নিরেন্দ্র কুমার পোদ্দার, বীর মুক্তিযোদ্ধা মোকাদ্দেস আলী, বীর মুক্তিযোদ্ধা গোলাম সরোয়ার ছানা, সদর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: কুদরত আলী সহ বিভিন্ন বীর মুক্তিযোদ্ধারা, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, আলোচনা সভা অনুষ্ঠানে সারাদেশে আলোচিত ভাষ্যকার নাগরপুর দপ্তিয়রের সারোটিয়াগাজী এলাকার কৃতি সন্তান ফারহান সদিক সামি বঙ্গবন্ধুর ৭ ই মার্চ ভাষণ উপস্থাপন করেন। অনুষ্ঠান শেষে নাগরপুরে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প থেকে আগত গরীব শিশুদের মধ্যে নতুন পোশাক বিতরণ করা হয়।