আন্তর্জাতিক

মোদির ছবিও দেখতে রাজি নয় চীন!

  • 2
    Shares

করোনা মহামারির এই দুসময়ে হঠাৎ করে সীমান্ত উত্তেজনা নিয়ে ভারত-চীনের সম্পর্কে ফাটল ধরেছে। নিজেদের স্বার্থ রক্ষায় কেউ কারও কাছে ছাড় দিচ্ছে না। নিজেদের শক্তি পরীক্ষায় লাদাখ সীমান্তে নিজ নিজ দেশ অস্ত্র ও সৈন্য নিয়ে প্রস্তুত। যে কোন মুহূর্তে শুরু হতে পারে রক্তক্ষয়ী সংঘর্ষ। এরআগে গত মাসে বিচ্ছিন্ন সংঘর্ষে প্রাণহানির ঘটনা ঘটেছে। বিষয়টি এমন হয়েছে যে কেউ কারও ছায়া মারাতে রাজি নয়। তাই তো চীনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম থেকে ভারতের প্রধানন্ত্রী নরেদ্র মোদির ছবি মুছে দিয়েছে চীন।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, কয়েখ বছর আগে চীনের সোশ্যাল মিডিয়া ওয়েইবোতে অ্যাকাউন্ট খোলেন ভারতীয় প্রধানমন্ত্রী। মূলত ভারত-চীনের সম্পর্ক আরও মজবুত করতেই খোলা হয় অ্যাকাউন্ট। ওই অ্যাকাউন্টে বন্ধুত্বের দাবি নিয়ে বিভিন্ন পোস্ট করেন প্রধানমন্ত্রী মোদি।

কিন্তু সম্প্রতি ভারত-চীন উত্তেজনাকর পরিস্থিতিতে হঠাৎ সেই অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়া হয়েছে। এমন কি সরিয়ে দেওয়া হয়েছে মোদির ছবিও। নেই প্রোফাইল ছবি। নেই কোন কমেন্ট ও পোস্ট। এ যেন ক্ষোভের বহিঃপ্রকাশ।তবে এ কাজ কি চীন করেছে নাকি অন্য কেউ। এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।


  • 2
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button