নীলফামারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব ২৭ পরিবার

0
102

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সোনারায়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৭টি পরিবারের ৫৫টি ঘর ভস্মীভূত হয়েছে। দেখা দিয়েছে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতির শঙ্কা।

সোমবার বিকেল ৪ টার দিকে সদর উপজেলার সোনারায় ইউনিয়নের বখশীপাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, সেখানকার আবেদ আলীর রান্না ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আশপাশ ছড়িয়ে পড়ে আগুন। এতে ২৭টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স উত্তরা ইপিজেড ইউনিটের সিনিয়র অফিসার শহিদুল ইসলাম জানান, খবর পেয়ে উত্তরা ইপিজেড ও সৈয়দপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

শহিদুল ইসলাম আরো বলেন, রান্না ঘরের চুলার আগুন থেকে অগ্নিকাণ্ড ঘটে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরুপণ করা যায়নি।

সোনারায় ইউনিয়ন পরিষদের ছয় নং ওয়ার্ড সদস্য ফিরোজ আলম বাবু ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ক্ষতিগ্রস্তরা সবাই নিম্ন আয়ের মানুষ। কৃষিকাজ, দিনমজুর, রিকশাভ্যান চালিয়ে সংসার চালান তাঁরা। এঁদের কেউ কেউ ইপিজেডে কাজ করেন। সেখানে ওই সব পরিবারের ধান, চাল, আসবাবসহ টাকা পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এতে অর্ধকোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

ইউনিয়ন পরিষদ সচিব শফিকুল ইসলাম জানান, তাৎক্ষণিকভাবে পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের এক হাজার টাকা করে দেওয়া হয়েছে এবং বিষয়টি উপজেলা প্রশাসনকে জাননো হয়েছে।