রোববার টিকা পাবে চট্টগ্রামের বাদ পড়া শিক্ষার্থীরা

0
110
injecting injection vaccine vaccination medicine flu man doctor insulin health drug influenza concept - stock image

নিয়মিত, গণটিকাদানসহ বিভিন্নভাবে আয়োজনের পরও বাদ পড়ে যাওয়া শিক্ষার্থীদের জন্য আবারও টিকাদান কর্মযজ্ঞ শুরু করতে যাচ্ছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে নগরের একটি কেন্দ্রে বাদ পড়া শিক্ষার্থীদের টিকা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে শনিবার (১২ মার্চ) জানানো হয়েছে যে, আগামীকাল রোববার (১৩ মার্চ) থেকে বিশেষ এ ক্যাম্পেইন শুরু করা হবে, যাতে বাদ পড়া শিক্ষার্থীরা এসে প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করতে পারবে। এছাড়া কোন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এসে যোগাযোগ করা হলেও তাদের টিকা প্রদানের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, চট্টগ্রাম নগরীর চট্টেশ্বরী রোডের চিটাগাং গ্রামার স্কুল (ন্যাশনাল কারিকুলাম শাখা) কেন্দ্রে বিশেষ এ ক্যাম্পেইনের মাধ্যমে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা প্রদান করা হবে।

আগামীকাল রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত ৩টি বুথের মাধ্যমে এসব টিকাদান কার্যক্রম চলবে। তবে প্রথম দিকে জেলা শিক্ষা বিভাগের পক্ষ থেকে তালিকা করা ১৫ টি স্কুলের প্রায় ২ হাজার শিক্ষার্থীকে টিকা প্রদান করা হবে।

বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে বাদ পড়া শিক্ষার্থীদের টিকা প্রদানের এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া। তিনি বলেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জনের সমন্বয়ে বিশেষ গুরুত্ব দিয়ে এ টিকাদানের উদ্যোগ নেওয়া হয়েছে। এ ক্যাম্পেইনে এখন পর্যন্ত যেসকল স্কুল শিক্ষার্থী টিকা গ্রহণ করতে পারেনি, তাদের সকলকেই টিকা দেয়া হবে। আমাদের কাছে যথেষ্ট পরিমাণ টিকা মজুদ আছে।