ধামরাইয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত

0
101

রনজিত কুমার পাল বাবু ঢাকা জেলা প্রতিনিধি: আন্তর্জাতিক নারী দিবস -২০২২ উদযাদপ উপলক্ষে রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্হা,ধামরাই এর আয়োজনে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ই মার্চ-২০২২ খ্রীস্টাব্দ) আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে ধামরাই উপজেলা পরিষদের চত্বরের মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী এর সভাপতিত্বে আন্তর্জাতিক নারী দিবস -২০২২ এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্হানীয় সাংসদ ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, সহ অন্যান্য অতিথিবৃন্দ।

৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস।প্রতি বছরের মতো এবারও নানা কর্মসূচির মাধ্যমে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের বিভিন্ন স্হানে দিবসটি পালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় ধামরাই উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হচ্ছে।

নারী দিবসে এবারের প্রতিপাদ্য “টেকসই আগামীর জন্য জেন্ডার সমতায় আজ অগ্রগণ্য”- উপরোক্ত বিষয় প্রতিপাদ্য করে আলোচনা সভায় বক্তারা বলেন এ’সময় রাস্ট্রের সর্বোচ্চ পর্যায়ে নেতৃত্বে, সংসদে,নীতিনির্ধারনে রাজনীতি থেকে প্রশাসনে,শিল্প -সংস্কৃতি চর্চায়, বিদেশে শান্তি রক্ষায়,গবেষণা থেকে খেলাধুলা, জাতিসংঘের গুরুত্বপূর্ণ পদ থেকে পর্বতারোহণ প্রতিটি ক্ষেত্রে পুরুষের পাশাপাশি এ দেশের নারী স্বীয় প্রতিভায় সমুজ্জ্বল। আলোচনা সভার আন্তর্জাতিক নারী দিবস -২০২২ উদযাপন উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে ধামরাইয়ের বিশিষ্ট শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করে।