ফুলবাড়ী সীমান্তে বিজিবি কর্তৃক ভারতীয় মাদক সহ আটক-১

0
143

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি: ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি) গত ৪ঠা মার্চ বিকেল ২ টায় গোপন সূত্রে সংবাদ পেলে ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনস্ত রসুলপুর বিওপির ঢহল কমান্ডার নায়েক সুবেদার মোঃ সফিকুল ইসলাম কে দ্রæত নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার নং-২৯৯/৪এস হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যান্তরে রসুলপুর পলিপাড়া নামক স্থানে ওৎপেতে থেকে নিতাই রায় (৩৫) কে ২০ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ৮পিচ ইয়াবা সহ আটক করেন। আটককৃত মাদকের মূল ১০হাজার ৪ শত টাকা। অপর দিকে পলাতক আসামীরা হলেন, ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউপির পুখুরী গ্রামের আতাউর রহমান এর পুত্র মোঃ জাহিদুল ইসলাম (৩০), মোঃ আফসার আলীর পুত্র মোঃ আব্দুল লতিফ (৪০), এবং বাচ্চু মিয়ার পুত্র মোঃ জাহিদ (২৮) ৩জন চোরাকারবারী পালিয়ে যায়। নায়েক সুবেদার মোঃ সফিকুল ইসলাম বাদী হয়ে আটকৃত নিতাই রায় (৩৫) কে ফুলবাড়ী থানায় চোরাচালান সংক্রান্ত একটি মামলা দায়ের করেন।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফ উল্লাহ আবেদ (এসজিপি)’র সাথে চোরাকারবারীকে আটকের বিষয়ে কথা বলেলে তিনি জানান, সীমান্ত এলাকায় যারা চোরাকারবারীর সাথে জড়িত থাকবে বা মাদক চোরাচালানের ব্যবসা করবে তাদেরকে আইনের আওতায় আনা হবে। যারা এই পেশা ছেড়ে ভালো পথে আসবে তাদেরকে আমরা সাধুবাদ জানাবো এবং পূর্ন:বাসনের জন্য আমাদের পক্ষ থেকে সহযোগীতা করব।

মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সীমান্ত এলাকায় চোরাচালান সহ নানা রকম অবৈধ্য কার্যক্রম বন্ধ কল্পে কঠোর পদক্ষেপ নিয়েছেন। মাননীয় প্রধান মন্ত্রীর সেই আদেশ মেনে আমরা সীমান্ত এলাকায় দিন রাত চোরাচালান বন্ধ, ভারতে অবৈধ্য অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধ কল্পে বিজিবি সক্রীয়ভাবে কাজ করছে। সীমান্তে কোন অবৈধ্য কার্যক্রম যাতে কেউ করতে না পারে সেদিকে বিজিবি কড়া নজর রাখছে।