ভোলায় অতিরিক্ত দামে তেল বিক্রি, ব্যবসায়ীর এক বছরের কারাদণ্ড

0
108

ভোলা প্রতিনিধি: ভোলা জেলা শহরের খাল পাড় বাজারের একটি দোকানে বোতল থেকে খুলে সয়াবিন তেল অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছিল। বেশি দামে ভোজ্যতেল বিক্রির খবর পেয়ে ওই দোকানে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় বোতলে থেকে খুলে বেশি দামে তেল বিক্রির ঘটনার সত্যতা পাওয়ায় মেসার্স ইসলাম ট্রেটার্সের মালিক মো. জহিরুল ইসলামকে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩ মার্চ) বিকেলে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমান মেসার্স ইসলাম ট্রেটার্সের ব্যবসায়ী মো. জহিরুল ইসলামকে এ দণ্ড দেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকিব ওসমান জানান, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সয়াবিন তেল বোতল থেকে খুলে অতিরিক্ত দামে বিক্রি করে মেসার্স ইসলাম ট্রেটার্সের ব্যবসায়ী মো. জহিরুল ইসলাম। খবর পেয়ে ওই ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ার পর ওই ব্যবসায়ীকে কৃষি বিপণন আইনের ২০১৮ এর ১৯ এর (১) (৬) ধারায় অপরাধ করায় ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ সময় তিনি আরও জানান, জেলা প্রশাসনের নির্দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য প্রতিরোধে ভোলা সদর থানা পুলিশ ও জেলা প্রশাসন এ বিষয়ে কঠোর অবস্থানে থাকবে।