বাগেরহাটে স্কুলছাত্রী সংঘবদ্ধ ধর্ষনকারীদের আটকের দাবীতে মানববন্ধন, সড়ক অবরোধ

0
103

সুব্র ঢালী,বাগেরহাট থেকেঃ বাগেরহাটের কচুয়ায় নবম শ্রেণীর স্কুল ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণকারীদের কঠোর বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। সোমবার (২৮ ফেব্রæয়ারী) সকালে বাগেরহাট-পিরোজপুর মহাসড়কের বাঁধাল বাজার এলাকায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচীতে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসি অংশ নেন। পরে তারা বাগেরহাট-পিরোজপুর মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমান সরোয়ার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নকীব নজিবুল হক নজু, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম, বাঁধাল ইউপি চেয়ারম্যান নকীব ফয়সাল ওহিদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোতয়াল ইলিয়াস আহম্মেদ, মসনি মাধ্যমিব বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিস কুমার দাস, শিক্ষক সুনয়না মন্ডল, শিক্ষার্থী কৃষ্ণা দাস, মারুফ হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, নবম শ্রেণীর স্কুল ছাত্রীর উপর যে অমানুষিক নির্যাতন করা হয়েছে তা কোন ভাবেই কেউ আশা করেনি। অভিলম্বে সকল ধর্ষক ও তাদের সহযোগীদের গ্রেফতার করা না হলে আরো কঠোর কর্মসূচী গ্রহন করা হবে বলে তারা উল্লেখ করেন।

মানববন্ধনে কচুয়া উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী-শিক্ষক, এলাকাবাসি, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতবৃন্দ অংশ নেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রæয়ারী) কচুয়া উপজেলার কলমিবুনিয়া এলাকায় পিতামাতা বাড়িতে না থাকার সুযোগে স্থানীয় কাদের মোল্লার ছেলে এজাজুল মোল্লা, আজহার শেখের সোহেল শেখ, ইউনুস শেখের ছেলে টিপু শেখ ও বাকের মোল্লার ছেলে সজীব মোল্লা কৌশলে’ ঘরে ঢুকে তার মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ করে। পরে শুক্রবার রাতে তাকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এঘটনায় শুক্রবার গভীর রাতে প্রযুক্তরি সহয়াতা নিয়ে মূল হোতা এজাজুল মোল্লাকে (২১) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত বলে নিশ্চিত করেছেন কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোঃ মনিরুল ইসলাম।