জাতীয়

বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে কন্ট্রোল রুম চালু করেছে পানি সম্পদ মন্ত্রণালয়

  • 25
    Shares

বর্ষা মৌসুমে সারাদেশে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও তথ্য সংগ্রহে কন্ট্রোল রুম চালু করেছে পানি সম্পদ মন্ত্রণালয়। কন্ট্রোল রুমের মোবাইল নম্বর: ০১৩১৮২৩৪৫৬০। সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সার্বক্ষণিকভাবে চালু থাকবে নাম্বারটি।

আজ ৩০ জুন মঙ্গলবার দুপুরে মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো: এহেতেশাম রেজা স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বন্যা পরিস্থিতি মোকাবেলায় আমাদের কর্মকর্তারা জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করছেন।আরো নিবিড় পর্যবেক্ষণের জন্য কন্ট্রোল রুম চালু হলো। নির্বাহী প্রকৌশলীরা সার্বক্ষণিক বন্যা পরিস্থিতির খবরাখবর দিচ্ছেন। জরুরী প্র‍য়োজনে জিও ব্যাগ তৈরী আছে। পানি সম্পদ মন্ত্রণালয় যেকোন প্রাকৃতিক দুর্যোগে জনগণের পাশে থাকবে।

উল্লেখ্য, কন্ট্রোল রুমে দায়িত্বপ্রাপ্ত সকল কর্মকর্তাবৃন্দকে বন্যা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জাতীয় দুর্যোগ মনিটরিং সেল এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও অতিবৃষ্টিতে সৃষ্ট এই বন্যার সর্বশেষ তথ্যমতে, সুনামগঞ্জের যাদুকাটা ও নেত্রকোণার সুমেস্বরি, কংস, ধনু এবং কুড়িগ্রামের তিস্তা নদীর পানি বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।


  • 25
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button