দিনাজপুরে মোটরসাইকেল চোর দলের ৩ সদস্য গ্রেফতার

0
112

মনজিদ আলম শিমুল,দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে আন্তঃ জেলা সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় ৩ সদস্যকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করেছে গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

আজ বৃহস্পতিবার বিকেলে তাদেরকে দিনাজপুর আদালতে নিয়ে যাওয়া হয়। এর আগে বুধবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চুরির একটি টিভিএস এ্যাপাচি এবং দুইটি ডিসকোভার মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- দিনাজপুর জেলা শহরের বড়বন্দর এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মোকছেদুল রহমান (২৫), সদর উপজেলার মহারাজপুর গ্রামের মৃত: রমজান আলীর ছেলে শরিফুল ইসলাম (৩৫) ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ গ্রামের মতিয়ার রহমানের ছেলে ময়নুল হক (৩৬)।
দিনাজপুর ডিবি পুলিশের ওসি দুলাল হোসেন হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, পুলিশ সুপারের নির্দেশক্রমে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষন ও তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সহিত জড়িত ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সকলেই আন্তঃ জেলা সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-৫৫, তারিখ ২৩.০২.২০২২ ইং। চোরের মধ্যে প্রধান মোকছেদুল রহমান ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, গত ২ ফেব্রুয়ারী বিকেলে শহরের মালদহপট্টিস্থ পূবালী ব্যাংকের সামনে থেকে একটি লাল রংয়ের বাজাজ ডিসকভার-১৩৫ সিসি মোটরসাইকেল চুরি হয়। এই ঘটনায় মামলা দায়ের হলে পুলিশ সুপারের নির্দেশক্রমে ঘটনাস্থলের আশ-পাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষন ও তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে মাঠে নামে পুলিশ। বুধবার রাতে নিশ্চিত হয়ে ঘটনার সাথে জড়িত আন্তঃ জেলাসংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য মোকছেদুল রহমানকে বড়বন্দর যোগেনবাবুর মাঠ থেকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যমতে আর দুই সদস্য সদস্য শরিফুল ইসলামকে মালদহপট্টি এবং ময়নুল হককে মির্জাপুর থেকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করলে দিনাজপুর মেডিকেল মোড়ের একটি মেকারের গ্যারেজ থেকে বাজাজ ডিসকভার মোটর সাইকেল-১৩৫ সিসি ও বটতলা মোড় আলামিনের মোটরসাইকেলের গ্যারেজ থেকে একটি টিভিএস এপাচি আরটিআর -১৫০ সিসি এবং ধৃত আসামী শরিফুলের শ^শুর বাড়ী (যোগেন বাবুর মাঠ) থেকে আরেকটি ডিসকভার-১২৫ সিসির মোটরসাইকেল উদ্ধার করা হয়।

মোটরসাইকেল চুরির ঘটনার বিষয়ে আসামী মোকছেদুল বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ-১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করেন। আসামী মোকছেদুলকে জিজ্ঞাসাবাদে জানায় সে ইতোপূর্বে দুুইটি চোরাই মোটরসাইকেল অপর আসামী ময়নুল হকের নিকট সরবরাহ করেছে।