আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হামদর্দের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

0
104

২১ ফেব্রুয়ারি ২০২২ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পে আগতদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ, ওষুধ বিতরণ এবং রূহআফজা শরবত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লী মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে জামাল উদ্দিন রাসেল বলেন, ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ভাষা আন্দোলনের দাবি জোরদার হয়। ভাষা আন্দোলন আমাদের অধিকার আদায়ের যে সংগ্রামের সূচনা করে এরই ধারাবাহিকতায় আমাদের স্বাধীনতা আন্দোলন ও বাংলাদেশের সৃষ্টি।

আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি ভাষা শহিদ ও মুক্তিসংগ্রামীদের। তাঁদের কাঙ্খিত বাংলাদেশ বিনির্মাণে আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।”

রাজধানীর বাংলামটরে হামদর্দের নগর বিপণন কেন্দ্রের চত্বরে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক হামদর্দ ফাউন্ডেশন অবসরপ্রাপ্ত লে. কর্ণেল মাহবুবুল আলম চৌধুরী, ভারপ্রাপ্ত পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক এবং হামদর্দ পাবলিক কলেজের অধ্যক্ষ অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ড. শেখ শরিফুল ইসলাসসহ হামদর্দের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।