সুবিধা বঞ্চিত পথশিশুদের নিয়ে অন্যরকম ভালবাসা দিবস উদযাপন শিমু’র

0
86

মনজিদ আলম শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ বর্তমানে বসন্ত আর ভালবাসা দিবস যেন মিলে মিশে একাকার। এই দিনে যখন তরুণ তরুনীরা সবাই প্রেম ভালবাসা নিবেদনে ব্যস্ত, তখন আরেক তরুণী (নারী উদ্যোক্তা) ব্যস্ত ছিলেন সুবিধা বঞ্চিত পথ শিশুদের মুখে একটু হাসি ফুটিয়ে তুলতে। ভালবাসা দিবসকে অর্থবহ করে তুলতেই একটু অন্যরকমভাবে দিবসটি উদযাপন করার পরিকল্পনা ছিল তার।

সোমবার (১৪ ফেব্রæয়ারি ২০২২) দিবসটিতে দিনাজপুরে বড় ময়দানে পুরো বিকেল ওই পথশিশুদের সাথে সময় কাটান অনলাইন-অফলাইন ব্যবসায়ী, নারী উদ্যোক্তা ‘এসপি ফ্যাশন হাউস’ এর সত্বাধিকারী হাফিজা পারভীন শিমু। এরপর রাতে একটি হোটেলে তাদের সাথে নিয়ে খাবার খান এবং বাড়ীতে খাবার নিয়ে যাওয়ার জন্য কিছু টাকাও তাদের হাতে দেন শিমু। ভালোবাসা দিবসে এমন উপহার পেয়ে দারুণ খুশি ওই শিশুরাও। এদিকে এমন কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্য আপলোড দিয়ে বেশ প্রশংশিতও হয়েছেন তিনি।

হাফিজা পারভীন শিমু জানান, “ভালবাসা” শব্দটা কত অদ্ভুত তাইনা, কত আবেগ, কত অনুভূতি থাকে এই “ভালবাসা” শব্দটার মাঝে। কিন্তু আমার কাছে ভালবাসা টা একটু অন্যরকম। ভালবাসার জন্য আলাদা কোন দিন, মাস, বছরের প্রয়োজন হয় না। প্রত্যেকটা দিন ভালবাসার মানুষ কে নতুন করে প্রতিদিন ভালবাসাকেই আমার কাছে ভালবাসার দিবস মনে হয়। কিন্তু তবুও এই দিন টি সবার কাছেই একটু স্মরণীয়। তাই এই স্মরণীয় দিনকে আরো স্মরণীয় করার জন্য “আমার ভালোবাসা এই পথ শিশুদের জন্য”। আজকের প্রতি টা সময় আমি একান্তই ওদের সাথে কাটিয়েছি। ওদের ছোট ছোট ইচ্ছা পূরণ করার চেষ্টা করেছি, ওদের সাথে ঘুরেছি, ওদের সাথে একসাথে খেয়েছি, ওই অবুঝ শিশুদের হাসি আমার আত্মার শান্তি। তিনি বলেন, ওই পথশিশুদের বায়না ছিল তারা বিরিয়ানি খাবে। তারপর তারা চলে যাওয়ার সময় বাসার জন্য চাল কিনার টাকা নিবে। তাদের ধারনা আমার অনেক খরচ হচ্ছিল, তাই আমি অনেক বলার পরও তারা আর খাবার নেয়নি। পরে চলে যাওয়ার সময় তাদের হাতে টাকা দিয়েছি।

তিনি বলেন, গরীব, অসহায় মানুষদের পাশে দাঁড়াবো এটা আমার স্বপ্ন। তাদের জন্য কিছু করার ইচ্ছা অনেক আগে থেকেই। কিন্তু সেই ভাবে ওদের পাশে দাঁড়াতে পারিনি। ভবিষ্যতেও এই উদ্যোগ থাকবে কি না এমন প্রশ্নে শিমু জানান, এখন নিজে টাকা ইনকাম করি। কিছু টাকা জমিয়ে রাখি তাদের জন্য। আমার যতটুকু সম্ভব আমি ইনশাআল্লাহ সব সময় চেষ্টা করব ওদের পাশে থাকার।

বেশ কিছুটা সময় এমন ভালোভাবে কাটানোর পর ওই শিশুরা জানান, অনেক মজা লাগছে। আপু আমাদের হোটেলে নিয়ে খাওয়াইছে। আবার টাকাও দিছে। আপু খুব সুন্দর, ভালো।

উল্লেখ্য, হাফিজা পারভীন শিমু একজন মেকআপ আর্টিষ্ট এবং পাশাপাশি কাজ করছে পোশাক নিয়ে। দিনাজপুর কাচারী রোড এ তার একটি অনলাইন/অফলাইন শপ আছে, যেটা “এসপি ফ্যাশন হাউস” নামে পরিচিত। বর্তমানে দিনাজপুরে অনলাইন ও অফলাইনে দুই জায়গায় বেশ পরিচিত হয়ে উঠেছেন তিনি। তার বাবা একজন মুক্তিযোদ্ধা। তিনি সবার দোয়া ও ভালোবাসা প্রত্যাশি। এছাড়া তিনি এই ভালোবাসা দিবসে সকল কাস্টমার আপুদের তার পক্ষ থেকে অনেক অনেক ভালোবাসা জানিয়েছেন।