কুষ্টিয়ার ৩১ ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ

0
104

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার তিন উপজেলার নবনির্বাচিত ৩১টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নবনির্বাচিত ৩১জন চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে শপথ গ্রহণ করেন কুমারখালি-খোকসা উপজেলার ৪র্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচন ও কুষ্টিয়া সদর উপজেলার ৫ম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনের নবাগত ৩১জন চেয়ারম্যান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মৃনাল কান্তি দে, সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটিটর (এলজিএসপি-৩) আখতারউজ্জামান প্রমূখ।

শপথ গ্রহণকৃত নব নির্বাচিত চেয়ারম্যানগণ বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে এবং জনসাধারণকে যথার্থ সেবার মাধ্যমে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করতে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। শপথ বাক্য পাঠ শেষে নবনির্বাচিত চেয়ারম্যানদের ফুল দিয়ে বরণ করেন জেলা প্রশাসক।
এ সময় নবনির্বাচিত চেয়ারম্যানদেরকে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার আহ্বান জানান জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। তিনি আরো বলেন, জনগণের প্রত্যক্ষ ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন।

আজকের শপথ বাক্যের প্রতিটি কথা আপনাদের মেনে চলতে হবে। আপনাদের বিচারিক ক্ষমতাও দেওয়া আছে। গ্রাম আদালতের বিচারগুলো যেন সঠিকভাবে নিষ্পত্তি করা হয়, সেদিকে খেয়াল রাখবেন। ওয়ারিশ সনদ ও নগরিক সনদ দেওয়ার ক্ষেত্রে অবশ্যই সতর্কতার সঙ্গে কাজ করবেন।ইউনিয়ন জনগণের আশা ও ভরসার স্থল। আপনি সবার জন্য, কে আপনাকে ভোট দিল বা না দিল, তা দেখবেন না। আপনাদের মাধ্যমে কুষ্টিয়ার প্রতিটি ইউনিয়নে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে।

এছাড়াও নবনির্বাচিত চেয়ারম্যানদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন, কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান বিশ্বাস। কুমারখালি উপজেলার চাপড়া ইউপি চেয়ারম্যান এনামুল হক মনজু। খোকসা উপজেলার বেতবাড়িয়া ইউপি চেয়ারম্যান বাবুল আখতার। এদিকে কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান শপথ বাক্য অনুষ্ঠান শেষে জনগনের সাথে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে কুশল বিনিময় করেন।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদের দায়িত্ব বুঝে নেওয়ার পর, জনগনের সেবা তাদের দৌড়গোড়ায় পৌছে দিতে কাজ করে যাবো। আগামী পাঁচ বছরের জন্য যে দায়িত্ব পেয়েছি, সেই দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য চেষ্টা করে যাবো। তিনি বলেন, জনগনের সেবা করাই আমার মূল লক্ষ্য।