শাবি শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার

0
106

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। শনিবার (১২ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলন আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র মোহাইমিনুল বাশার রাজ বলেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমরা আপাতত আন্দোলন প্রত্যাহার করে নিচ্ছি। আমরা চাই বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা শুরু হোক। বিশ্ববিদ্যালয় স্বাভাবিকভাবে চলুক।

তিনি বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে শুক্রবার অত্যন্ত ফলপ্রসূ বৈঠক হয়েছে। তিনি আমাদের প্রায় সব দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। একই সঙ্গে আমাদের মূল দাবি উপাচার্যের পদত্যাগের বিষয়টি আচর্যকে জানানোর আশ্বাস দিয়েছেন।

এর আগে ১৩ জানুয়ারি থেকে বেগম সিরাজুন্নেসা ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগসহ কয়েকটি দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা। এরপর ১৬ জানুয়ারি উপাচার্যকে অবরুদ্ধ করলে পুলিশের অভিযানে আহত হয় বেশ কয়েকজন শিক্ষার্থী, শিক্ষক ও পুলিশ সদস্য। ওই দিন রাতেই উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলন শুরু হয়।

১৭ তারিখ বিকেল থেকে উপাচার্যের অপসারণের দাবিতে আমরণ অনশন শুরু করে ২৪ শিক্ষার্থী। পরে ২৬ জানুয়ারি ড. মুহাম্মদ জাফর ইকবাল ও ড ইয়াসমিন হক ক্যাম্পাসে এসে অনশন ভাঙান। সমস্যা সমাধানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসের কথা জানান তারা।