নিলামে ইভ্যালির ৭ গাড়ি দুই কোটি ৯১ লাখে বিক্রি

0
97

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাতটি গাড়ি নিলামে বিক্রি হয়েছে দুই কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকায়। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর ধানমন্ডি ১৪ নম্বর সড়কে ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে নিলাম প্রক্রিয়া শুরু হয়। নিলাম শেষ হয় দুপুর আড়াইটার দিকে।

নিলাম শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতামূলক নিলামের মাধ্যমে গাড়িগুলো বিক্রি হয়েছে। এরমধ্যে রেঞ্জ রোভার (যেটির মালিক ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল) গাড়ি ১ কোটি ৮১ লাখ ৫০ হাজার টাকা, টয়োটা প্রিউস ১৭ লাখ ৩০ হাজার টাকা, টয়োটা সিএইচআর হাইব্রিড ২৩ লাখ ৮০ হাজার টাকা, দুইটি টয়োটা এক্সিও গাড়ি যথাক্রমে ১৫ লাখ ৩৫ হাজার ও ১৫ লাখ টাকা, হোন্ডা ভ্যাসেল ১৭ লাখ ৬০ হাজার টাকা এবং টায়োটার একটি মাইক্রোবাস ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে।

নিলামে ডাক পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার আবদুর রহমান ও ডেপুটি রেজিস্ট্রার মিজানুর রহমান। ওই সময় ইভ্যালির এমডি ও সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইভ্যালির প্রকৃত দেনার পরিমাণ ১০ হাজার কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ইভ্যালি-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। বেপরোয়া ব্যবসার কারণে এই প্রতিষ্ঠান কার্যক্রম শুরুর দেড় বছরের মাথায় ছয় হাজার কোটি টাকা দেনার মুখোমুখি হয়।