বিজিবির অভিযানে বিপুল পরিমাণ চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ

0
102

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানুয়ারি মাসে সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ২১১ কোটি ৬৭ লাখ ৯৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্য, অস্ত্র ও গোলাবারুদসহ মাদকদ্রব্য জব্দ করেছে। খবর সংবাদ বিজ্ঞপ্তির।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৭ লাখ ৫২ হাজার ৯৯১ পিস ইয়াবা ট্যাবলেট, ২১ কেজি ২৩৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩২ হাজার ১৯৪ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ৪২৭ বোতল বিদেশি মদ, ২ হাজার ১০৯ ক্যান বিয়ার, ২ হাজার ১২৬ কেজি গাঁজা, ৭ কেজি ১৩৯ গ্রাম হেরোইন, ২ হাজার ২৪৯টি ইনজেকশন, ৬ হাজার ৭৬১টি ইস্কাফ সিরাপ, ২ হাজার ৫৭৫ বোতল এমকেডিল অথবা কফিডিল, ১ লাখ ৮১ হাজার ৫৩৮টি এ্যানেগ্রা অথবাা সেনেগ্রা ট্যাবলেট এবং ১৪ লাখ ৩৬ হাজার ২৬৫টি অন্যান্য ট্যাবলেট।

চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে, ২ কেজি ৭০৮ গ্রাম স্বর্ণ, ৫৯ কেজি ০৭৫ গ্রাম রূপা, ১ লাখ ৩৮ হাজার ২২৮টি কসমেটিক্স সামগ্রী, ১৩ হাজার ৪২৯টি ইমিটেশন গহনা, ৮ হাজার ৪৯০টি শাড়ী, চাদর ও কম্বলসহ ১ হাজার ৬২৫টি থ্রিপিস অথবা শার্টপিস, ২ হাজার ৩১৪ মিটার থান কাপড়, ৩ হাজার ৬০ ঘনফুট কাঠ, ৭ হাজার ৭১৪ কেজি চা পাতা, ১৩ হাজার ৭শ’ কেজি কয়লা, ৬৯৫ কেজি কীটনাশক, ৭৫ কেজি গ্যামাক্সিন পাউডার, ১২টি ট্রাক বা কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার ও মাইক্রোবাস, ১৮টি পিকআপ, ৩০টি সিএনজি চালিত ইজিবাইক এবং ৬৩টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে ৩টি পিস্তল, ২টি গান, ১৬ রাউন্ড গুলি, ৫টি ম্যাগাজিন, ৫টি খালি খোসা, ৬টি ডেটোনেটর এবং ৬টি আইইডি রয়েছে।

এছাড়াও গত মাসে সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬৭ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ২১৮ জন বাংলাদেশি ও ১৩ জন ভারতীয় নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।-বাসস