নাতীর পিঠে করে এসে ভোট দিলেন ৮৫ বছর বয়সী আবুল হোসেন

0
111

দিনাজপুরের ঘোড়াঘাটে অনুষ্ঠিত হচ্ছে ষষ্ঠ ধাপের ইউনিয়ন নির্বচন এই নির্বাচনে দেখা যায় আবুল হোসেন ৮৫ বয়সের এক জন্য বৃদ্ধ নাতীর পিঠে চেপে ভোট দিতে আসেন তার জন্ম ১৯৩৭ সালের এপ্রিল মাসে। বয়সের ভাড়ে হাটাচলা করতে পারে না। তার বাড়ি ঘোড়াঘাট উপজেলার ৩নং সিংড়া ইউপির রামেশ্বরপুর গ্রামে।

আজ সোমবার সকাল সাড়ে ১০টায় নাতীর পিঠে চেপে এক বৃদ্ধের দেখা মিলেছে ভোট কেন্দ্রে। ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউপির সাধারণ নির্বাচন উপলক্ষে রানীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে নাতি পিঠে চড়ে ভোট কেন্দ্রের দ্বিতীয় তলায় উঠেন এবং ইভিএম মেশিনে নিজের হাতের আঙ্গুলের ফিঙ্গার দেন এই বৃদ্ধ। পরে গোপন কক্ষে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন তিনি।

তার নাতী মোস্তাফিজ বলেন, নির্বাচন হবে শোনার পর থেকেই আমার নানা ভোট দেওয়ার জন্য ব্যাকুল হয়ে আছে। তাই নানাকে পিঠে করে নিয়ে এসে ভোট দেয়ালাম। ভোট দিতে পেওে আমার নানা খুবই খুশি।

নিজের ভোট প্রয়োগ শেষে বৃদ্ধ আবুল হোসেন জানান, ভোটার হওয়ার পর থেকে একবারও ভোট দেওয়া বাদ যায়নি আমার। বয়স হয়েছে, শারীরিক নানা জটিলতায় বিছানা থেকে উঠতে পারি না। তাই নাতির পিঠে চড়ে ভোট দিতে আসলাম। প্রথমবার মেশিনের মাধ্যমে ভোট দিলাম।