কুষ্টিয়ায় পদ্মা নদীর ভাঙ্গন থেকে রক্ষা পেতে মানববন্ধন

0
172

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুর উপজেলার বহলবাড়ীয়ার সাহেব নগর ও আশপাশের প্রায় ৯ কিলোমিটার এলাকাজুড়ে শুস্ক মৌসুমে পদ্মা নদীর তীব্র ভাঙ্গন থেকে আবাদী জমি, বসতবাড়ী, উত্তর ও দক্ষিণবঙ্গের সাথে যোগাযোগের একমাত্র রাস্তা কুষ্টিয়া-পাবনা মহাসড়ক রক্ষার দাবীতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

আজ রবিবার সকাল ১০টায় মিরপুর উপজেলার কুষ্টিয়া-পাবনা মহাসড়কের সাহেব নগর ৭ মাইলে ও বহলবাড়ীয়া সেন্টারে কয়েক কিলোমিটার জুরে একযোগে নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির ব্যানারে এই মানববন্ধন অনুষ্টিত হয়। ঘন্টাব্যপী চলা উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ ইফতেখার মাহমুদ।

এসময় নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির আহবায়ক মোঃ মওদুদ আহমেদ রাজিব, কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আশরাফুল হক দ্বারা, কুষ্টিয়া জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলামসহ বহলবাড়ীয়া ও তালবাড়িয়া ইউনিয়নের সহস্রাধিক নারী-পুরুষ অংশগ্রহন করেন। পরে দুপুরে সাহেব নগরের ভাঙ্গন কবলিত পদ্মা নদীর পারে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, কুষ্টিয়ার মিরপুর উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের সাহেব নগর, ৮মাইল খাদিমপুর, মির্জানগরসহ পার্শবর্তী তালবাড়ীয়া ও বাহির চর ইউনিয়নের প্রায় ৯ কিলোমিটার এলাকাজুড়ে পদ্মা নদীর তীব্র ভাঙ্গনে এরই মধ্যে কয়েক হাজার বিঘা ফসলি জমি নদীগর্ভে বিলিন হয়েছে গেছে। মারাত্মক হুমকির মুখে পড়েছে বসতভিটাসহ উত্তর ও দক্ষিণবঙ্গের মধ্যে যোগাযোগের একমাত্র রাস্তা কুষ্টিয়া-পাবনা মহাসড়ক এবং জাতীয় গ্রীডের সাথে সংযুক্ত বিদ্যুৎ লাইনের ৪টি টাওয়ার।