শিমু হত্যার দায় স্বীকার করে স্বামী নোবেলের জবানবন্দি

0
97

অভিনেত্রী রাইমা ইসলাম শিমু হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তার স্বামী শাখাওয়াত আলীম নোবেল ও স্বামীর বন্ধু এস এম ওয়াই আব্দুল্লাহ ফরহাদ। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবির বাবুল শুক্রবার (২১ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলায় ৩ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে নোবেলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং আরেক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিশকাত শুকরানার আদালতে আব্দুল্লাহ ফরহাদের জবানবন্দি রেকর্ড করা হয়। তারা দুজনই শিমুকে শ্বাসরোধে হত্যা এবং পরে মরদেহ গুমের চেষ্টার কথা স্বীকার করেছেন।

জবানবন্দি শেষে তাদের কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে স্থানীয়দের কাছে খবর পেয়ে কেরানীগঞ্জের হজরতপুর সেতুর কাছে আলিয়াপুর এলাকায় রাস্তার পাশে বস্তাবন্দি লাশটি উদ্ধার করে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। পরে মিটফোর্ড হাসপাতালের মর্গে গিয়ে তা শিমুর বলে শনাক্ত করেন তার বড় খোকন।

পুলিশ জানায়, শিমুর লাশ উদ্ধারের পর নোবেলের গাড়িতে পাওয়া সুতার সূত্র ধরে হত্যার সঙ্গে তার সম্পৃক্ততার বিষয়ে পুলিশ নিশ্চিত হয়। ওই সুতা দিয়েই লাশ মোড়ানোর বস্তা সেলাই করা হয়েছিল।