কুষ্টিয়ায় একদিনে ৪৯ জনের করোনা শনাক্ত

0
87

ভারত সীমান্তবর্তী জেলা কুষ্টিয়াতেও বাড়ছে করোনা সংক্রমণ। গেল ২৪ ঘণ্টায় এ জেলায় ২৩১ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.২১ শতাংশ। গেল ২৪ ঘণ্টায় ১৬ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। গত এক সপ্তাহে ১৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর দুই জন মারা গেছেন। তার আগের সপ্তাহে এখানে ৫৭ জনের করোনা শনাক্ত হয়।

এই জেলায় প্রতিদিনই পাল্লা দিয়ে করোনার সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যেই করোনার ওমিক্রন ভেরিয়েন্টের জন্য কুষ্টিয়াকে উচ্চঝুঁকি জেলা ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। গেল ডেলটা ভেরিয়েন্টের সময়ও কুষ্টিয়াতে করোনা সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছিল। এ পর্যন্ত শুধু কুষ্টিয়াতেই করোনায় ৭৮৯ জন মারা গেছেন।

সিভিল সার্জন ডাক্তার আনোয়ারুল ইসলাম জানান, ওমিক্রনে রোগীর মধ্যে খুব বেশি লক্ষণ দেখা যাচ্ছে না, তাই বেশিরভাগ রোগী বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে কুষ্টিয়ার ১৭৩ জন করোনা রোগীর মধ্যে জেনারেল হাসপাতালে ৫ জন চিকিৎসা নিচ্ছেন। এ হাসপাতালে করোনার জন্য ৫০টি বেড রাখা হয়েছে। এদিকে, করোনা বাড়লেও মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। মাস্ক না পরেই অধিকাংশ মানুষ শহরে, হাটে ও গ্রামে স্বাভাবিক চলাফেরা করছেন।