দেশজুড়ে

শ্রীনগরে বাড়ৈখালীতে বেহাল রাস্তায় দুর্ভোগ


শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের পশ্চিম বাড়ৈখালী আলী হোসেনের বাড়ির সংলগ্ন দোকান থেকে পূর্ব বাড়ৈখালী বাইতুল জামে মসজিদ পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার বেহাল রাস্তায় এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছেন। আঁধা কাঁচা আঁধা ইট সলিংয়ের বেহাল রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে মানুষের চলাফেরায় অনুপোগী হয়ে পরেছে। সামান্য বৃষ্টিতে কাঁদাযুক্ত পিচ্ছিল বেহাল রাস্তাটিতে আরো ভঙ্কর ও মৃত্যুর ফাঁদে পরিণত হয়ে উঠে। স্থানীয়দের দাবী মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিখ্যাত আড়িয়ল বিল সংলগ্ন পশ্চিম বাড়ৈখালীর ওই রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার করা হয়নি। কাঁচা রাস্তায় ৬/৭ বছর আগে ইট সলিং করা হলেও রাস্তার অনেকাংশেই ইট নেই। পুরো রাস্তাটি খানাখন্দে ও গর্তে ভরপুর। কোথাও কোথাও প্রায় এক দেড় ফুট কাঁদা মাটি জমি আছে। ইটগুলো উঠে যেখানে সেখানে পরে আছে। এলাকাবাসী পায়ে হেঁটে চলাচল করতেও চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন। অন্যদিকে আড়িয়ল বিলে কৃষি কাজেকর্মে এখানকার কৃষকদের প্রতিনিয়ত এই রাস্তায় চলাচল করেন তারা। বেহাল রাস্তায় কৃষি উপকরণ ও উৎপাদীত ফসল আনা নেয়ায় ভোগান্তীর স্বীকার হচ্ছেন কৃষক।

এ সময় বৃদ্ধ আব্দুল হালিম (৭৫) বলেন, বজলু চেয়ারম্যানের আমলে রাস্তাটি নির্মাণ করা হয়। পরে ৯ বছর পূর্বে রাস্তায় ইট সলিংয়ের কাজ করা হলেও সংস্কারের অভাবে বেহাল হয়ে পরেছে। শওকত (৫০), মো. সজিব (৪০) বিল্লাল (৫০), শরীফ (৪৫), ছাত্র জাবেদ হোসেন (১৭) সহ অনেকে বলেন, স্থানীয়দের আর্থিক সহযোগিতায় রাস্তায় ইট বিছানো হয়েছিল। এর পরে বর্তমান চেয়ারম্যানের উদ্যোগে রাস্তার রিপেয়ারিংয়ের কাজ করা হয়েছিল। তাও দীর্ঘদিন হয়েছে। বেহাল রাস্তায় অসুস্থ রোগী নিয়ে ভোগান্তীতে পরেন এলাকা বাসী। হাজারো মানুষের দুর্ভোগ লাঘবে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন তারা। বাড়ৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. সেলিম হোসেন তালুকদারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গত ৪/৫ বছর আগে আগে রাস্তার সংস্কার কাজ করা হয়েছিল। ইউনিয়ন পরিষদের কোন বরাদ্দ এখন নেই। তবে বেহাল রাস্তাটি সংস্কারের জন্য চেষ্টা তদবির চলছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button