নাটোর পৌরসভায় আ.লীগের জলি জয়ী, বাগাতিপাড়ায় বিএনপি নেতা লেলিন

0
118

জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হয়েছে । এর মধ্যে নাটোরে আওয়ামী লীগ মনোনীত উমা চেীধুরী জলি ও বাগাতিপাড়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা শরিফুল ইসলাম লেলিন ওরফে ভিপি লেলিন মেয়র নির্বাচিত হয়েছেন। রোববার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে রাত ৮টার দিকে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আছলাম এ তথ্য জানান।

নাটোর পৌরসভায় দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ মনোনীত নৌক প্রতীকের উমা চেীধুরী জলি ২০ হাজার ৬৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। নারিকেল গাছ প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক মেয়র শেখ এমদাদুল হক মামুন পেয়েছেন ১৩ হাজার ৭৮২ ভোট। এছাড়া জাতীয় পার্টির ড. নুরন্নবী মৃধা পেয়েছেন ৫৪০ ভোট, হাতুড়ি প্রতীক নিয়ে বাংলাদেশ ওর্য়ার্কাস পার্টির মোঃ মাহবুবুল আলম পেয়েছেন ২০৩ ভোট, হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোঃ রফিকুল ইসলাম পেয়েছেন এক হাজার ৪২২ ভোট ও স্বতন্ত্র প্রার্থী মোঃ সাজেদুল আলম খান চৌধুরী (মোবাইল ফোন প্রতীক) পেয়েছেন তিন হাজার ৯৬ ভোট।

অপরদিকে জগ প্রতীক নিয়ে জেলার বাগাতিপাড়া পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম লেলিন ওরফে ভিপি লেলিন।

তিনি পেয়েছেন দুই হাজার ২৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী-লীগ মনোনীত শাহীদা খাতুন পেয়েছেন ১ হাজার ৬৩৭ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মোঃ আমিরুল ইসলাম (মোবাইল ফোন প্রতীক) এক হাজার ১২ ভোট ও ময়মুর সুলতান (নারিকেল গাছ প্রতীক) দুই হাজার ১৮৮ ভোট পেয়েছেন।